এবার নৌকা পেয়েও বঙ্গবন্ধুকে ভুলে গেলেন মোশারফ! শ্রদ্ধা জানালেন কালাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ৩১ মার্চ সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন। ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিনটাই পালন করলেন না নৌকা প্রতীকের প্রার্থী। অথচ দলীয় প্রতীকে না পেয়ে মনোনয়ন বঞ্চিত হলেও জাতির জনক বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণ ও বঙ্গবন্ধুকে ভুলে যায়নি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালাম। তিনি ঠিকই এই দিনটিতে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। অথচ নৌকা প্রতীকের প্রার্থী এই দিনটির কথাই ভুলে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।

জানাগেছে, ঐতিহাসিক ৭ মার্চ। দিবসটি উপলক্ষে সোনারগাঁও উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের নেতারা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে দেখা গেলেও দেখা মেলেনি আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া নৌকার প্রার্থী মোশারফ হোসেন এবং তারই ভাতিজা সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মনোনয়ন প্রত্যাশি প্রার্থীদের। এছাড়া দেখা মেলেনি আওয়ামীলীগের অন্যান্য সহযোগী সংগঠন ও মুক্তিযোদ্ধাদের। এমনি একটি ঐতিহাসিক দিনে বঙ্গবন্ধুকে ভাস্কর্যে শ্রদ্ধা জানাতে না আসা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনকে না দেখায় বিস্ময় প্রকাশ করেছেন উপজেলা আওয়ামীলীগের নেতারা। তবে এই দিনটিতে জাতির জনককে শ্রদ্ধা জানিয়েছেন মাহফুজুর রহমান কালাম।

নেতাকর্মীরা জানিয়েছেন, বৃহস্পতিবার ৭ই মার্চ উপলক্ষে সকাল বেলা বাংলাদেশ লোক ও করুশিল্প ফাউন্ডেশন চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানায় সোনারগাঁ উপজেলা প্রশাসন ও জাদুঘর কর্তৃপক্ষ। শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। দিবসটি উপলক্ষে সোনারগাঁ উপজেলা প্রশাসন, জাদুঘর কর্তৃপক্ষ ও মাহফুজুর রহমান কালাম ছাড়া অন্য কোন আওয়ামীলীগের সহযোগী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেননি। বিস্ময়ের বিষয় হলো যিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে দাড়িয়েছেন সেই মোশারফ হোসেনও এই দিবসটিতে জাতির জনককে শ্রদ্ধা জানাতে আসেনি। শুধু তিনিই নন বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানায়নি আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনে আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাতীয়পার্টি থেকে মনোনিত হন বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা। ওই নির্বাচনে শেখ হাসিনার সিদ্ধান্তের বিরোধীতা করে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। মোশারফ হোসেনও কায়সার হাসনাতের পক্ষেই কাজ করেছিলেন। ওই নির্বাচনে মহাজোটের প্রার্থীর পক্ষেই কাজ করেন মাহফুজুর রহমান কালাম। কিন্তু এবার নৌকা প্রতীক নিয়ে বেশ বেকায়দায় পড়েছেন মোশারফ হোসেন। আওয়ামীলীগের নেতাকর্মীরা সটকে পড়ছেন তার বলয় থেকে। একইভাবে আওয়ামীলীগের কমিটি ও স্থানীয় জনপ্রতিনিধিরাও কাজ করছেন স্বতন্ত্র প্রার্থী কালামের পক্ষে। ইতিমধ্যে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম কালামকে সমর্থনের ঘোষণা দিয়েছে। নৌকা নিয়ে বিপাকে এখন মোশারফ হোসেন।