ফতুল্লায় ভিজিএফ কর্মসূচি উদ্বোধনে সদর উপজেলা নির্বাহী অফিসার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর দেয়া ঈদুল ফিতর উপলক্ষে (ভিজিএফ) সহায়তা হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে চালের পরিবর্তে নগদ টাকা প্রদান কর্মসূচি উদ্বোধন করেছেন সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা।  প্রত্যেক পরিবারকে ১০ কেজি চালের পরিবর্তে সাড়ে ৪’শ টাকা করে দেয়া হয়।

২৮ এপ্রিল বুধবার সকালে ফতুল্লার বক্তাবলী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই অনুদানের কর্মসূচি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা।

এতে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসার আনোয়ার হোসেন, বক্তাবলী ইউনিয়ন পরিষদ সদস্য জাহাঙ্গীর মাস্টার, আতাইর রহমান, জলিল গাজী, মনির হোসেন, ফারুক, মরিয়ম বেগম, কুলসুম প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা বলেন, প্রতি বছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে ভিজিএফ সহায়তা প্রদানে ১০ কেজি করে চাল দেয়া হয়।  এ বছর করোনা ভাইরাসে মানুষের হাতে নগদ টাকা না থাকায় মানুষের সহায়তায় চালের পরিবর্তে প্রত্যেককে নগদ সাড়ে ৪’শ টাকা করে দেয়া পদক্ষেপ গ্রহন করেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপকে আমরা বাস্তবায়ন করছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষের পাশে থেকে অবিরাম কাজ করে যাচ্ছেন।  প্রধানমন্ত্রীর পদক্ষেপকে বাস্তবায়ন করতে আমাদের এমপি স্যার শামীম ওসমান অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।  আপনারা প্রধানমন্ত্রী ও এমপি স্যারের জন্য দোয়া করবেন।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ সহায়তা হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে চালের পরিবর্তে নগদ টাকা প্রদান কর্মসূচি বক্তাবলী ইউনিয়নে উদ্বোধন শেষে দুপুরে এনায়েত নগর ইউনিয়ন পরিষদ এবং গোগনগর ইউনিয়ন পরিষদে গিয়ে কর্মসূচির উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।