নজরুল ইব্রাহীমের স্মরণ সভা নিয়ে চাঁদাবাজি: প্রশ্ন তুললেন মামুন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের সাবেক সভাপতি প্রয়াত নজরুল ইসলাম ও সিদ্ধিরগঞ্জ থানা মৎস্যজীবী দলের সভাপতি প্রয়াত ইব্রাহীম সর্দারের স্মরণ সভা। এই দুই নেতার মৃত্যর পর তাদের জানাযাতেও দেখা যায়নি অনেক নেতাদের। অনেক সমালোচনার পর বিএনপি নেতারা দুই প্রয়াত নেতার স্মরণে স্মরণ সভার আয়োজন করেন। কিন্তু একদিনের মাথায় স্মরণ নিয়ে অভিযোগ ওঠেছে চাঁদাবাজির। সেই সঙ্গে প্রশ্ন ওঠেছে বিএনপির কমিটি থাকতে কেন উদযাপন কমিটি গঠন করা হলো?

জানাগেছে, ৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে ‘ নজরুল ও ইব্রাহীম স্মরণ সভা’ কমিটির উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও প্রধান আলোচক ছিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এতে সভাপতিত্ব করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সেক্রেটারি ও স্মরণ সভা কমিটির আহ্বায়ক এটিএম কামাল। বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিকদল ও মৎস্যজীবী দলের নেতা সহ নারায়ণগঞ্জের বেশকজন শীর্ষ নেতা।

এই অনুষ্ঠান শেষে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি এমএইচ মামুন একটি ফেসবুকে স্ট্যাটাজ দিয়েছেন যা নিয়ে রীতিমত তোলপাড় শুরু হয়েছে। তিনি লিখেছেন, মহানগর বিএনপি থাকতে উদযাপন কমিটি কেন? মহানগর বিএনপি ও জেলা কমিটিকে পাশ কাটিয়ে এই অনুষ্ঠান! নারায়ণগঞ্জ শ্রমিকদল, মৎস্যজীবী দলের নেতাদের না জানানোর হেতু কি? মামলার সময় বা হাজিরার সময় তো একসাথে তাহলে কেন? নতুন প্রোজেক্ট হাতে নিছে কেউ কেঊ মনে হচ্ছে! দলের এই দুঃসময় দলকে আর ছোট করবেন না অনেক করেছেন এবার থামেন!’ এমএইচ মামুনের ওই স্ট্যাটাজে বেশকজন সমালোচনা করে মন্তব্য করেছেন। যাদের মধ্যে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সরকার আলম লিখেছেন, ধান্দার কৌশল। কিছু চাঁদাবাজ এক হয়েছে।’ একই সঙ্গে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শকুও মন্তব্য করেছেন ‘ কারেক্ট’।