প্লেটবিহীন মোটরচালিত রিক্সার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মেয়র আইভীর প্রতি স্মারকলিপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেম মহাজন বলেছেন, সম্প্রতিকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের উদাসীনতার কারণে একদিকে শহরে প্লেটবিহীন ও মোটরচালিত রিক্সার ব্যাপক দৌরাত্ম্যে যত্রতত্র সৃষ্টি হচ্ছে যানজট, অন্যদিকে প্লেটধারী পায়ে চালিত রিক্সাসমূহকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকাতে প্রবেশ ও চলাচল করতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাছাড়া মোটরচালিত রিক্সার অতিরিক্ত গতির কারণে মাঝে মধ্যেই ঘটছে নানান দুর্ঘটনা। নগরবাসীর জান-মালের নিরাপত্তা ও শহরকে যানজট মুক্ত করতে এই প্লেটবিহীন ও মোটরচালিত রিক্সার অবাধ বিচরণ রোধ করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

তিনি বলেন ইদ ও রোজাকে সামনে নারায়ণগঞ্জ শহর এমনিতেই যানজটের শহরে পরিনত হয়, তার উপর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন-এর প্লেট বিহীন রিক্সা ও অটো রিক্সার কারণে গোটা শহর হয়ে পরে চলাচলের অযোগ্য। এমনই পরিস্থিতিতে সার্বিক অবস্থা বিবেচনা করে প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকাসমূহে প্রবেশের ক্ষেত্রে অবিলম্বে কঠোর ব্যবস্থা নিতে হবে। অন্যথায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন-এর প্লেটধারী রিক্সাসমূহ কঠোর কর্মসূচিতে গেলে এর দায়দায়িত্ব সিটি মেয়রকেই নিতে হবে।

প্লেটধারী পা’য়ে চালিত রিক্সাসমূহের চলাচল শহরে নির্বিঘ্নে করতে এবং প্লেটবিহীন ও মোটরচালিত রিক্সা চলাচলে কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবীতে ১২ এপ্র্রিল সোমবার সকালে নাসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদানকালে আবুল কাশেম মহাজন এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির অন্যতম নেতা আব্দুর রশিদ মহাজন, আব্দুল হামিদ মহাজন, ইউনুছ আলী, মোহাম্মদ সুমন মিয়া, আলী হোসেন মহাজন, ইলিয়াছ মহাজন, ফিরোজ মহাজন, মোহাম্মদ কবির হোসেন ও নাননু মিয়া প্রমূখ।

সূত্র: প্রেস বিজ্ঞপ্তি