হেফাজত কর্মীদের তান্ডব: ২৪ ঘন্টায় গ্রেপ্তার ১০জন, মোট গ্রেপ্তার ৫৬জন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়েল রিসোটে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক নারী সহ অবরুদ্ধ ও হেফাজত নেতাকর্মীদের তান্ডবের ঘটনায় ১১ এপ্রিল রবিবার রাত থেকে সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টায় সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরো ১০জন হেফাজত কর্মীকে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান স্থানীয় গণমাধ্যমকে জানান, রবিবার ভোরে থানা পুলিশের একাধিক টিম সোনারগাঁ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হেফাজত ইসলামের কর্মী মো. মিন্টু, নবীর হোসেন, কবির হোসেন, মাওলানা হাবিবুর রহমান, আমজাদ হোসেন, যোবায়ের আহম্মেদ, মো. সোহাগ, লোকমান হোসেন, শহীদুল ইসলাম ও মো. হাসানকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনার দিনের ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তারকৃতদের চিহ্নিত করা হয় বলেও জানায় পুলিশ। গ্রেপ্তারকৃত ১০ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ নিয়ে ৬টি মামলায় মোট ৫৬জন হেফাজত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হলো।

গত ৩ এপ্রিল হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক নারী সহ সোনারগাঁ রয়েল রিসোর্টে অবরুদ্ধের পর হেফাজতকর্মীরা রয়েল রিসোর্ট ভাঙচুর, থানা পুলিশের গাড়ি ভাঙচুর, উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলামের ব্যবসা প্রতিষ্ঠান ও ছাত্রলীগ নেতা সোহাগ রনির বাড়িঘর ভাঙচুর করার ঘটনায় সোনারগাঁ থানায় পুলিশ বাদি হয়ে দুটি এবং ক্ষতিগ্রস্থ যুবলীগ ও ছাত্রলীগ নেতারা বাদি হয়ে চারটি সহ মোট ৬টি মামলা করেন। ৬টি মামলায় রবিবার পর্যন্ত পুলিশ ৫৬ জন হেফাজত ইসলামের কর্মীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।