এসপি হারুন অর রশীদের যোগ্যতার প্রমাণ চাইলেন মেয়র আইভী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের যোগ্যতার প্রমাণ চেয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। তবে একটি নিখোঁজ শিশুকে উদ্ধার করে তার বাবা-মায়ের কোলে ফিলিয়ে দিয়ে এসপি হারুন অর রশীদের যে সুনাম রয়েছে সেই সুনাম অক্ষুন্ন রাখবেন বলেও মন্তব্য করেছেন মেয়র আইভী।

৬ মার্চ বুধবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় এক শিশু সমাবেশে এমন একটি মন্তব্য করেন মেয়র আইভী। মেয়র আইভী নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদের প্রশংসা করে বলেন, আমাদের নারায়ণগঞ্জের এসপি অত্যন্ত কর্মঠ একজন অফিসার। সারাদেশে তার অনেক সুনাম আছে। তাই আমরা চাই সাদমানকে তার বাবা মায়ের কাছে উদ্ধার করে ফিরিয়ে দিয়ে আপনার সুনাম অক্ষুন্ন রেখে যোগ্যতার প্রমান দিবেন।’

এর আগে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জে ইতিপূর্বে যেসব হত্যাকান্ড সংগঠিত হয়েছে এসব হত্যাকা-গুলো ওসমান পরিবার দ্বারা সংগঠিত হয়েছে বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। মেয়র আইভী বলেন, আশিক হত্যার বিচার হলে হয়তো চঞ্চল হত্যাকা- হতোনা। চঞ্চল হত্যার বিচার হলে হয়তো বীরু হত্যা হতোনা। আবার বীরু হত্যার বিচার হলে হয়তো ব্যবসায়ী বুলু হত্যা হতোনা। আর এই সবগুলো হত্যাকান্ড সংগঠিত হয়েছে ওসমান পরিবার দ্বারা।

৬ মার্চ বুধবার নারায়ণগঞ্জ দেওভোগ এলাকায় নিহত স্কুল ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকীর হত্যার ষষ্ঠ বার্ষিকীতে শিশু সমাবেশ চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও পুরষ্কার প্রদান অনুষ্ঠানে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বীর সভাপিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র আইভী।

মেয়র আইভী আরও বলেন, আমার নিজস্ব মতামত, কেন ত্বকী হত্যার বিচার হচ্ছেনা? প্রেসক্লাবের সভাপতি বলেছেন বিশেষ একটি পরিবারের মাধ্যমে এ হত্যাকান্ড সংগঠিত হয়েছে বলে এর বিচার হচ্ছে না। আমারও মনোভাব তাই। বাংলাদেশে তো অনেক হত্যাকা-ের বিচার হয়েছে। অনেক উদাহরণ বর্তমান সরকার নির্বাচনের আগেও দিয়েছেন। নির্বাচনের পরেও দিয়েছেন। সাগর- রুনির ব্যাপারে আমরা অনেকেই জানি অনেক কিছু জড়িত। তনু হত্যা কেন হয়েছিল আমরা জানি। কারা জড়িত ছিল আমরা জানি। আর ত্বকী হত্যার সাথে ওই পরিবার জড়িত। আমার মনে হয় কেউ তাদের ছুতে পারবে না। ধরতে পারবে না।

মেয়র বলেন, আমার মনে হয় নারায়ণগঞ্জ বাংলাদেশের আরেকটা ভূখন্ড। যেখানে নির্বিচারে হত্যা করা হবে বলার কেউ নাই। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রে কাছে অনুরোধ করি ত্বকী হত্যাসহ সকল হত্যার বিচার যেন করা হয়। সে যত বড় প্রভাবশালীই হউক না কেন, তাকে যেন আইনের আওতায় আনা হয়। বাংলাদেশের সবাই জানে কে এই হত্যাকান্ড করেছে। কিন্তু কেন? কি কারণে এ হত্যার বিচার হচ্ছে না আমাদের জানার অধিকার আছে।

নারায়ণগঞ্জের ছাত্রলীগ নেতার ছেলে সাদমানের কথা উল্লেখ্য করে মেয়র আইভী বলেন, আজ ১৪ মাস ধরে আমাদের দেড় বছরের সাদমান নিখোঁজ। পুলিশ বলছে সে জীবত আছে। কিন্তু কেন তাকে তার মা বাবার কাছে ফিরিয়ে দিচ্ছেনা? কারন এর সাথেও ওই পরিবার জড়িত যারা ত্বকী হত্যার সাথে জড়িত।

এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম, শিক্ষাবিদ আনোয়ার হোসেন, চিত্রশিল্পী অশোক কর্মকার, কবি হালিম আজাদ, শিরিন সুলতানা প্রমুখ।