হেফাজতের হরতালে নাশকতার অভিযোগে বিএনপি নেতা কাউন্সিলর ইকবাল গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হেফাজত ইসলাম বাংলাদেশের ডাকা হরতালে নাশকতার অভিযোগের মামলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও বিএনপি নেতা ইকবাল হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ৭ এপ্রিল বুধবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৭ এপ্রিল বুধবার রাত ১টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকা হতে গত ২৮ মার্চ হেফাজত ইসলাম কর্তৃক ডাকা হরতালে মহাসড়কে নাশকতার অভিযোগে কাউন্সিলর ইকবাল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি বড়বাড়ী পশ্চিমপাড়া এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে। তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২নং ওয়ার্ডের কাউন্সিলর।

র‌্যাব আরও জানায়, গত ২৮ মার্চ হেফাজত ইসলাম কর্তৃক ডাকা সারা দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালনকালে দুস্কৃতিকারীরা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক, সানারপাড় ও শিমরাইল এবং চিটাগাং রোড এলাকায় ব্যাপক সহিংসতা, গাড়ি ভাংচুর, নাশকতা সৃষ্টি ও অগ্নিসংযোগ করে জনমনে ভয়ভীতি সঞ্চার ও সরকারী কাজে বাঁধা সৃষ্টি করে।

উক্ত ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় র‌্যাব ও পুলিশ কর্তৃক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ৬টি মামলা দায়ের করা হয়। গ্রেপ্তারকৃত আসামী ইকবাল হোসেন উক্ত মামলার অন্যতম এজাহারনামীয় আসামী।