আড়াইহাজারে ব্রাহ্মন্দী ইউপি চেয়ারম্যান লাক মিয়ার সফলতা ও ব্যর্থতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম

নারায়নগঞ্জের আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের সফল চেয়ারম্যান হিসেবে প্রশংসায় ভাসছেন বিশিষ্ট শিল্পপতি লাক মিয়া। চেয়ারম্যান লাক মিয়া ইউনিয়নের উজান গোবিন্দী গ্রামের ছাবেদ আলীর ছেলে।

ইউনিয়নবাসীর দাবি- দুইবার ওই ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে ইউনিয়নবাসীর কাছে নম্র-ভদ্র এবং দানবীর হিসেবে খ্যাতি অর্জন করেছেন। ইউনিয়নের বিভিন্ন রাস্তার ব্রীজ, কালভাট ব্যবস্তা, নুতন রাস্তা ও পুণনির্মাণ, মন্দির নির্মাণ, মসজিদ, মাদ্রাসা, সোলার প্যানেল স্থাপন, গোরস্থান উন্নয়ন, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, ঈদগাহর মাঠ সংস্কার, বেকারদের কম্পিউটার প্রশিক্ষণ প্রধানের ব্যবস্থা, বিনামুল্যে বিধবা ভাতা প্রদান, প্রতিবন্ধী ভাতা ও মাতৃকালীন ভাতা প্রদান সহ গত প্রায় ১০ বছরে ভোটারদের দেওয়া নির্বাচনী প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করেছেন।

সরকারী অনুদান ছাড়াও নিজেস্ব তহবিল থেকে তিনি অর্থ অনুদান দিয়ে পুরো উপজেলার সমাজ সেবায় বিশেষ অবদান রেখেছেন ব্রাহ্মন্দী ইউনিয়নের চেয়ারম্যান লাক মিয়া। ব্রাহ্মন্দী ইউনিয়নের সীমিত সম্পদের সুষম বন্টন নিশ্চিত করে ইউনিয়নবাসীর প্রত্যাশা পুরণ করে তিনি স্থানীয়দের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছেন। অসহায়, দুস্থ এবং বিপদগ্রস্থ মানুষের দিকে সহযোগীতার হাত বাড়িয়ে বিপদে পাশে থেকে ইতেমধ্যে তিনি অর্জন করেছেন সকলের শ্রদ্ধা ও ভালোবাসা।

গত প্রায় ১০ বছরে দায়িত্বকালে দক্ষ নেতৃত্ব আর উন্নয়নের কারনে সকলেই তাকে ইউনিয়নের সফল চেয়ারম্যান হিসেবে স্থান দিয়েছেন। জনগণকে দেয় প্রতিশ্রুতি বাস্তবায়ন করায় এলাকাবাসী তাকে তৃতীয়বারের মত ৩নং ব্রাহ্মন্দী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান হিসেবে পেতে চায়।

ইউনিয়নের বিভিন্ন এলাকার স্থানীয়রা জানান, আওয়ামী পরিবারে ত্যাগী সদস্য চেয়ারম্যান লাক মিয়া। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তিনি এলাকায় মাদক ব্যবসা , ইভটিজিং বাল্য বিবাহ প্রতিরোধে সোচ্চার ছিলেন। বিগত ১০ বছরে স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুর সার্বিক সহযোগীতায় তিনি অত্র ইউনিয়নে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন।

চেয়ারম্যান লাক মিয়া বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে ইউনিয়নবাসীর সেবা করে যাচ্ছি এবং মানুষের মৌলিক চাহিদার প্রতি লক্ষ রেখে ইউনিয়নবাসীর সকল চাহিদা, সুযোগ সুবিধা আমি নিশ্চিত করতে চাই এবং মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত তাই করবো।