রূপগঞ্জ উপজেলায় ৬ প্রার্থীর মধ্যে যোগ্যতা ও জনপ্রিয়তার শীর্ষে স্বপন ভূঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে নেমেছেন ৬ জন প্রার্থী। ইতিমধ্যে ৪ মার্চ সোমবার নির্বাচন কমিশন বরাবর মনোনয়ন পত্র দাখিল করেছেন তারা। এই ৬জন প্রার্থীর মধ্যে রূপগঞ্জে যোগ্যতা ও জনপ্রিয়তায় সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। একজন ক্লিন ইমেজের আইনজীবী নেতা কয়েক মাস ধরেই রূপগঞ্জে ব্যাপক গণসংযোগ করে আলোচনায় এসেছেন সবার আগে। নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের এমপি এবং পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের আস্থাভাজন এই আওয়ামীলীগ নেতা ইতিমধ্যে ভোটারদের মাঝে ব্যাপক সারা ফেলেছেন।

জানাগেছে, রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূইয়া, বর্তমান ভাইস চেয়ারম্যান হাবিবুুর রহমান হারেজ, মো: সোহেল আহম্মদ, ইউসুফ চৌধুরী, মোতাহের হোসেন ও আব্দুল আলিম সরকার। ভাইস চেয়ারম্যান প্রার্থী ৬ জন হলেও ইতিমধ্যে ভোটারদের মাঝে জায়গা করে নিয়েছেন জনপ্রিয়তার শীর্ষে থাকা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। এর আগে তিনি আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি। কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামীলীগের রাজনীতিতে আসেন এই আইনজীবী। এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ ওঠেনি।

স্থানীয় নেতাকর্মীরা বলছেন, রুপগঞ্জ উপজেলায় স্বপন একজন কর্মীবান্ধব নেতা হিসেবে খুব পরিচিত মুখ। মনোনয়ন পত্র দাখিল করেই পুরোদমে নেমে পড়েছেন নির্বাচনী মাঠ রুপগঞ্জে। ইতিমধ্যে তিনি নিজ নির্বাচনী এলাকা রূপগঞ্জের ভোটের মাঠে আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি যে শুধুমাত্র একজন সাধারণ মানুষের মত চলাফেরা করেন। একজন সাদা মনের আইনজীবী হিসেবেও তিনি পরিচিত।

স্থানীয়রা আরও বলছেন, নেতাকর্মীর বিশ্বাসের অন্যতম এক প্রতিষ্ঠান হলেন এই উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়া। খুব অল্প সময়েই সকলের আস্থার প্রতীক হয়ে উঠেছেন সর্বস্তরের ভোটারদের দ্বারে। সাধারণ জনগণের সঙ্গে খুব সহজেই মিশেন তিনি। এছাড়াও গণসংযোগে যাওয়ার পথে রাস্তায় কোনো অসহায়, কোনো রিকশাচালক, বঞ্চিত কারো দেখা মিললেই হঠাৎ দাড়িয়ে যান তিনি এবং শুনেন তাদের সুখ-দুঃখের কথা। তাই ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়াই অন্যসব প্রার্থীদের চেয়ে যোগ্যতা ও জনপ্রিয়তার শীর্ষ রয়েছেন।