গুরুর প্রতি শিষ্যের আনুগত্য ভক্তি শ্রদ্ধা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের নির্বাচনী প্রচারণার পোস্টারে গুরুর ছবিও ছাপিয়েছেন শিষ্য। কিন্তু রাজনৈতিক ও পারিবারিক কারনে এতে আপত্তি তুুলে দেন গুরু। এমন আপত্তি তুলে গুরু সংবাদ সম্মেলনও করেছেন। পাল্টা সংবাদ সম্মেলন করে শিষ্য বলছেন- রাজনৈতিক জীবনে যতগুলো পোস্টার করেছি সবগুলো পোস্টারে গুরুর ছবিও ছাপিয়েছি। যতদিন রাজনীতি করবো গুরুর ছবিসহ আমার পোস্টার করবো। তিনি না চাইলেও করবো, কারন তিনি আমার রাজনৈতিক অভিভাবক, তিনি আমার রাজনৈতিক গুরু।

সংবাদ সম্মেলন করে গুরু ক’টি অভিযোগ করলেও শিষ্য তার পাল্টা সংবাদ সম্মেলনে গুরুকে সম্মানসূচক শব্দ ব্যবহার করেছেন। সাংবাদিকেরা নানা প্রশ্ন করলেও একটিবারও গুরুকে অসম্মান করে কথা বলেন তিনি। তিনি হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রনি। গুরুর প্রতি সোহাগ রনির এমন আচরণকে বিরল হিসেবে দেখছেন রাজনৈতিক মহল। এটা গুরুর প্র্রতি আনুগত্য ভক্তি শ্রদ্ধার প্রকাশ।

এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি বলেছেন, আল্লাহর পর নৌকা প্রতীক দিবেন জননেত্রী শেখ হাসিনা। যদি নৌকা প্রতীক পাই এবং জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে পারি তাহলে মোগরাপাড়া ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো। প্রতিটি মানুষের ঘরে ঘরে ইউনিয়ন পরিষদের সেবা পৌছে দিব।

গত ২২ মার্চ সোমবার বিকেলে মোগরাপাড়া ইউনিয়নের মোগরাপাড়া পুরান বাজার এলাকায় তার অস্থায়ী কার্যালয়ের সামনে ইউনিয়নের মান্যগণ্য ব্যক্তিদের নিয়ে সংবাদ সম্মেলন করে ইউনিয়নবাসীর উদ্দেশ্যে একথা বলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি।

আগের দিন ২১ মার্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন এক সংবাদ সম্মেলন করে সোহাগ রনির পোস্টারে ছবি প্রকাশে আপত্তি জানিয়েছেন। বিষয়টি সাংবাদিকরা সোহাগ রনির দৃষ্টি আকর্ষণ করলে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ করা আমার চাচাতো ভাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন সাহেব আমাকে বলেছেন আমি কেন তার ছবি দিয়ে পোস্টার করেছি? তখন আমি উনাকে বলেছিলাম আমার রাজনৈতিক জীবনে যতগুলো পোস্টার করেছি সবগুলো পোস্টারে আপনার ছবি আমি দিয়েছি। তখন তিনি আমাকে বলেছেন তুমি আমার ছবি দিয়ে পোস্টার করায় আমার পরিবার থেকে চাপ আসছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোহাগ রনি বলেছেন, যেহেতু আমার রাজনৈতিক গুরু, আমার রাজনৈতিক অভিভাবক মোশাররফ হোসেন। আমার পিতাতুল্য। তাই আমি যতদিন রাজনীতি করবো, যত পোস্টার করবো আমি তার ছবি দিয়েই পোস্টার করবো। কারন তিনিই আমার রাজনৈতিক গুরু, তিনিই আমার রাজনৈতিক অভিভাবক। তিনি না চাইলেও আমি উনার ছবি আমার পোস্টারে দিব।

সংবাদ সম্মেলনে আরেক প্রশ্নের জবাবে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতীক দেন তাহলেই আমি নির্বাচন করবো। আমি যদি নৌকা প্রতীক না পাই তাহলে নির্বাচন করবো না এবং যাকেই নৌকা প্রতীক দিবেন আমি সেই প্রার্থীর পক্ষে কাজ করবো।

বিএনপি জামাত জোট সরকার আমলে কঠোর আন্দোলন সংগ্রাম নির্যাতন হয়রানির চিত্র তুল ধরেন সোহাগ রনি। সংবাদ সম্মেলনের শুরুতে সোহাগ রনির পিতা উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি শাহ জামান তোতা তার এবং তার পরিবার ও আত্মীয়স্বজনদের আওয়ামীলীগের রাজনীতিতে ভুমিকা তুল ধরেন।

বিএনপি-জামাত জোট সরকার আমলের চিত্র তুল ধরে শাহ মোহাম্মদ সোহাগ রনি বলেন, আমার পিতা যখন রাজনীতি করতো, তখন বঙ্গবন্ধুর ছবি, জননেত্রী শেখ হাসিনার ছবি দেখতাম। তা দেখেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতিতে মিছিল করি। খুব ছোট্ট বয়স থেকে মিছিল করি। ২০০৪ সাল থেকে আমি বিভিন্ন সময় নির্যাতিত হয়রানির শিকার হয়েছি। এমনও দিন ছিলো মিছিল নিয়ে ঢাকার সমাবেশে গেছি, খাবার না পেয়ে পানি পান করে কাটিয়েছি। রাজনীতি করতে গিয়ে পুলিশের গুলি খেয়েছি , জেলও খেটেছি। আমার বাবা সোনারগাঁও উপজেলা কৃষক লীগের সভাপতি ছিলেন এবং মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনও করেছেন। আমি আওয়ামীলীগের রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবার কাছ থেকেও রাজনীতি শিখেছি।