সোনারগাঁয়ে ২১ সদস্যে আওয়ামীলীগের পূণর্বিন্যাস: মোগরাপাড়া ইউনিয়নেই ৭জন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি পূণর্বিন্যাস করে ২১ সদস্য বিশিষ্ট নতুন করে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ।

যেখানে ২১ সদস্যের মধ্যে ৭জন নেতাই একটি ইউনিয়ন থেকে স্থান পেয়েছেন। বৈদ্যেরবাজার ও সাদিপুর ইউনিয়ন এলাকা থেকে কাউকেই রাখা হয়নি। এর মাঝে একজন আবার ইটালি থেকেও পদ পেয়েছেন। মাহাবুব সরকার নামে একজন ইটালি প্রবাসী যিনি কমিটির সদস্য। এই হলো পূণর্বিন্যাস!

জানাগেছে, ২২ মার্চ সোমবার জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল স্বাক্ষরিত এক প্যাডে এই কমিটির অনুুমোদন দেন।

কমিটিতে আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন সহ বেশকজনকে অন্তর্ভূক্ত করা হয়েছে। বিষয়টি সান নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই।

এর আগে ২০১৯ সালের ১৫ জুলাই অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে আহ্বায়ক ও পিরোজপুুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির বিরোধীতা করেছিলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন সহ বেশকজন নেতা। পরবর্তীতে কেন্দ্র থেকে এই কমিটিকেই চূড়ান্ত বলে সিদ্ধান্ত দেয়া হয়।

ওই কমিটিতে সদস্য পদে ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী ও সামসুদ্দিন খান আবু।

এদিকে নতুন কমিটিতে আহ্বায়ক সামসুল ইসলাম ভুঁইয়ার পর সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে কায়সার হাসনাত এবং পরবর্তী যুগ্ম আহ্বায়ক হিসেবে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নাম রাখা হয়েছে। বাকিরা সবাই সদস্য।

বাকি সদস্যরা হলেন- ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, এস এম জাহাঙ্গীর আলম, শামসুদ্দীন খাঁন আবু, বাবুল ওমর, আরিফ মাসুদ বাবু, মাহমুদা আক্তার ফেন্সি, আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু, মোহাম্মদ আলী হায়দার, মোস্তাফিজুর রহমান মাসুম, মোঃ জহিরুল হক, মাহবুব হোসেন সরকার, অ্যাডভোকেট আবু তাহের ফজলে রাব্বী, অ্যাডভোকেট ইকবাল হোসেন, লায়ন মোঃ মাহাবুর রহমান বাবুল, মোঃ মাহাবুর রহমান লিটন ও গাজী মজিবুর রহমান।

এখানে মোগরাপাড়া ইউনিয়ন থেকে আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, মোশারাফ হোসেন, মাহমুদা আক্তার ফেন্সি, আরিফ মাসুদ বাবু, মোস্তাফিজুর রহমান মাসুম, রফিকুল ইসলাম নান্নু ও আশরাফুজ্জামান। সোনারগাঁও পৌরসভা থেকে গাজী মজিবুর রহমান ও অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী।

নোয়াগাঁও থেকে সামসুল ইসলাম ভুঁইয়া, সনমান্দি ইউনিয়ন থেকে শিল্পপতি এসএম জাহাঙ্গীর হোসেন ও আলী হায়দার, পিরোজপুর ইউনিয়ন থেকে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বারদী ইউনিয়ন থেকে অ্যাডভোকেট ইকবাল হোসেন, জহিরুল হক, লায়ন মাহাবুবুর রহমান বাবুল, জামপুর ইউনিয়ন থেকে আবু জাফর চৌধুরী বিরু, সামসুউদ্দীন খান আবু, মাহাবুবুর রহমান লিটনকে রাখা হয়েছে।