স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে মেয়র আইভীর আহ্বান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা ভাইরাস প্রতিরোধে এখনও সকলকে মাস্ক ব্যবহার করার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

“মাস্ক পড়ার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ”- শ্লোগান নিয়ে ২১ মার্চ রবিবার বিকেলে মহানগরীর চাষাঢ়ায় জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে করোনা মোকাবেলায় জনসচেনতা সৃষ্টির জন্য সর্বস্তরের নাগরিকদের মধ্যে মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী, জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী করোনা সচেতনতা প্রসঙ্গে আরো বলেন, বর্তমানে করোনার যেসব উপসর্গ দেখা দিচ্ছে তা অত্যন্ত ভয়াবহ। বাহ্যিকভাবে যার কোন ধরণের লক্ষণ পরিলক্ষিত হয় না। করোনার এই অবস্থা মানবদেহের ফুসফুসকে নিষ্ক্রিয় করে মানুষকে মৃত্যুর দিকে ধাবিত করে। তাই মরণব্যাধি করোনা থেকে রক্ষা পেতে হলে সতর্কতা অবলম্বন ও স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া আর কোন পথ নেই বলে তিনি মনে করেন।

নারায়ণগঞ্জকে আর হটস্পট হিসেবে দেখতে চান না জানিয়ে মেয়র আইভী বলেন, করোনার ভয়াবহ পরিস্থিতি আমরা আর দেখতে চাই না। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে করোনা মোকাবেলা করতে চাই। জনপ্রতিনিধি হলেও আমরা জনগণের সেবক।

বক্তব্য প্রদানের পর মেয়র আইভী ও পুলিশ সুপার জায়েদুল আলমসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা রিকশাচালক, দিনমজুর, গার্মেন্টস কর্মীসহ বিভিন্ন স্তরের শ্রমজীবি মানুষ ও পথচারীদের মধ্যে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। সবাইকে সুস্থ থাকার জন্য সর্ব অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

এদিকে গত চব্বিশ ঘন্টায় নারায়ণগঞ্জে ৪৩ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭শ’ ৯৪জন, সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৪শ’ ৭৫জন এবং মৃত্যু হয়েছে ১শ’ ৫৬ জনের।