আড়াইহাজারে র‌্যাবের অভিযান: ৭১ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশনন্দী ফেরিঘাটে র‌্যাব-১১ অভিযান চালিয়ে ৭১ কেজি গাঁজা উদ্ধার করেছে। ওই সময় মাদক রাখার দায়ে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে একটি মিনি ট্রাক জব্দ করা হয়। ২০ মার্চ শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ উপ-অধিনায়ক মেজর মোঃ হাসান শাহরিয়ার।

তিনি জানান, গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ১৯ মার্চ শুক্রবার দুপুর আড়াইটার দিকে র‌্যাব-১১, সিপিএসসি’র অভিযানে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বিশনন্দী ফেরীঘাট এলাকায় পরিচালিত মাদক বিরোধী বিশেষ অভিযানে ব্রাহ্মণবাড়ীয়া হতে নারায়ণগঞ্জগামী একটি মিনি ট্রাক তল্লাশী করে ৭১ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং অবৈধ মাদকদ্রব্য গাঁজা পরিবহনের দায়ে নূরে আলম ও আলাউদ্দিন নামে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এ সময় গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ১টি মিনি ট্রাক ও ১১৫টি প্লাস্টিকের ক্যারেট জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামী মোঃ নূরে আলম ও মোঃ আলাউদ্দিন ভোলা জেলার বোরহানউদ্দিন থানাধীন বোরহানউদ্দিন পৌরসভার কুতুবা এলাকার বাসিন্দা। তারা উভয়ই চিহ্নিত মাদক ব্যবসায়ী। ইতোপূর্বে তারা উভয়ই মাদক ব্যবসার দায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়। তাদের বিরুদ্ধে ভোলা জেলার বোরহানউদ্দিন থানায় একাধিক মামলা রুজু রয়েছে।

গ্রেপ্তারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে চালক ও হেলপারের ছদ্মবেশে পণ্যবাহী ট্রাকযোগে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা পরিবহন করে আসছিল।

এরই ধারাবাহিকতায় গত ১৯ মার্চ শুক্রবার নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজার একটি বড় চালান নিয়ে উক্ত ব্যক্তিদ্বয় ব্রাহ্মণবাড়ীয়া জেলা হতে বিক্রয় ও সরাবরাহের জন্য নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বিশনন্দী ফেরীঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ৭১ কেজি গাঁজাসহ উক্ত মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পরবর্তীতে নিবিড় জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মিনি ট্রাকযোগে সবজি পরিহনের আড়ালে প্লাস্টিকের তৈরি ক্যারেটের ভেতরে বিশেষ কৌশলে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা পরিবহন করে নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদক ব্যবসা তাদের একমাত্র পেশা। চালক ও হেলপার হিসেবে পরিচয় তাদের ছদ্মবেশ মাত্র।