রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে শোডাউনে মোহাম্মদ স্বপন ভূঁইয়ার মনোনয়ন জমা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হাজার হাজার নেতাকর্মী সমর্থকদের নিয়ে শোডাউন করে মনোনয়ন পত্র দাখিল করেছেন অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি কার্যকরী পরিষদ সদস্য নির্বাচিত হন। জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে ক্লিন ইমেজ তৈরি করেছেন।

৪ মার্চ সোমবার বিকেলে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আতাউর রহমানের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন তিনি। এসময় জনপ্রিয় ভাইস চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার সঙ্গে স্থানীয় মান্যগণ্য ও শীর্ষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মনোনয়ন পত্র দাখিল শেষে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় হাজার হাজার নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে তিনি আদালত চত্ত্বর ত্যাগ করেন। এসময় নেতাকর্মীরা প্রার্থী স্বপন ভূঁইয়ার নাম সহ পাট ও বস্ত্র গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এমপি, প্রধানমন্ত্রী ও জাতির জনকের নামে শ্লোগান দেন।

মনোনয়ন পত্র দাখিলের সময় অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার লিগ্যাল এডভাইজার হিসেবে নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সালাউদ্দিন সুইট, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, অ্যাডভোকেট মোহাম্মদ হাসান মিয়া, অ্যাডভোকেট আনোয়ার হোসেন সহ উপস্থিত ছিলেন- রূপগঞ্জ থানা আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার সভাপতি এবায়দুল শিকদার, পরিচালক মাহবুবুর রহমান, শ্রমিকলীগ নেতা আমজাদ হোসেন সরদার, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক ছমির উদ্দিন মেম্বার, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, তারাবো পৌর সৈনিক লীগের সভাপতি মো: জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ রনি, কাঞ্চন পৌর সৈনিক লীগের সভাপতি মো: আবুল কামাল, সাধারণ সম্পাদক আবদুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক মো: মামুন, মুড়াপাড়া ইউনিয়ন সৈনিকলীগের সাধারণ সম্পাদক মো: ইকবাল, ভূলতা ইউনিয়ন সৈনিক লীগের সিনিয়র সহ-সভাপতি মো: আল আমিন, রূপগঞ্জ ইউনিয়ন সৈনিক লীগের সিরিয়র সহ-সভাপতি মো: মহিউদ্দিন, মুড়াপাড়া কলেজের জিএস মো: দুলাল, মজিবুর, সৈনিকলীগের নেতা মো: আমজাদ হোসেন, তালাল, আরিফ, মজিবুর, শাহিন, আরিফুল ইসলাম, সাগর, আব্দুল জলিল, বাবুল, ওমর, স্বপন ভূঁইয়া, পারভেজ ভূঁইয়া বাবু, সজল ও আব্দুল হাই প্রমুখ।

রূপগঞ্জের মানুষ জানিয়েছেন, কয়েক মাস যাবত রূপগঞ্জের বিভিন্ন এলাকায় অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন হাট ঘাট মাঠে গিয়ে মানুষের সঙ্গে কথা বলছেন। যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। অন্যান্য প্রার্থী থাকলেও নির্বাচনী প্রচার প্রচারণায় সবার আগে স্বপন ভূইঁয়ার জোড়ালো প্রচারণা। তার জন্য মাঠে নেমেছেন নেতাকর্মীরাও। কয়েক মাস যাবত তার পক্ষে কাজ করছেন এলাকার মান্যগণ্য ব্যক্তিরাও। একজন সাদা মনের সহজ সরল আইনজীবী নেতা এবার রূপগঞ্জবাসীর সেবার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রতিটি এলাকায় তিনি প্রতিদিন গণসংযোগ করছেন। ইউনিয়নের প্রতিটি এলাকায় নেতাকর্মী ও মান্যগণ্য ব্যক্তিদের সঙ্গে করছেন মত বিনিময় সভা। তরুণ ও যুবক ছাত্র সমাজের মাঝেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন ছাত্রলীগের সাবেক এই নেতা। ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন জড়িত থাকলেও তার ইমেজ ভাল থাকায় মানুষ তাকে সহজেই গ্রহণ করছেন।

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার পক্ষে কয়েক মাস যাবত কাজ করে আসছেন আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সরকার, মুড়াপাড়া ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের নেতা আরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা রাসেল মিয়া, রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক রাসেল ভূঁইয়া, তারাবো কমিটির সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক রনী, সাংগঠনিক সম্পাদক সজল, গোলাকান্দাইল ইউনিয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক তাইজুল ইসলাম, মুড়াপাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, রূপগঞ্জ ইউনিয়ন কমিটির সহ-সভাপতি মহিউদ্দীন, আক্তার হোসেন, চনপাড়া শেখ রাসেল ইউনিয়ন কমিটির সভাপতি সাগর, সাধারণ সম্পাদক জলিল, কাঞ্চন পৌরসভা কমিটির সভাপতি কালাম, সাধারণ সম্পাদক মতিন, সহ-সভাপতি মিজানুর রহমান, দাউদপুর ইউনিয়ন কমিটি নেতারা সহ প্রতিটি ই্উনিয়ন ও পৌরসভার নেতাকর্মীরা মাঠে নেমেছেন।

স্থানীয়রা বলছেন, নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের তিন বারের এমপি গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এর একনিষ্ঠ বিশ্বস্ত কর্মী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। এক টানা তিনবার গাজী এমপি হলেও স্বপন ভুইয়া কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডে জড়াননি। যে কারনে এমপি গাজীর সুনাম অক্ষুন্ন রেখেছেন নারায়ণগঞ্জ আইনজীবী সমাজের কাছে ভদ্র সহজ সরল এই আইনজীবী নেতা। বর্তমানে গাজী গোলাম দস্তগীর পাট ও বস্ত্র মন্ত্রী। বিভিন্ন এলাকায় গিয়ে স্বপন ভূঁইয়া সরকারের হাজারো উন্নয়ন চিত্র তুলে ধরছেন। একই সঙ্গে গাজী গোলাম দস্তগীর যে সব উন্নয়ন করছেন তাও তুলে ধরছেন। এতে মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি। তার পক্ষে পূর্ণ সমর্থন জানিয়েছেন মন্ত্রী গাজী।