গ্রুপিং রাজনৈতিক প্রতিহিংসার শিকার পারভেজ মল্লিক মহানগর যুবদলে!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ১৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি বাতিল ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল। তবে মাস পেরিয়ে গেল নেতৃত্বশূন্য মহানগর যুবদল। যেকোনো সময় মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হতে পারে। এ নিয়ে কাদের নেতৃত্বে থাকছে নতুন মহানগর যুবদলের কমিটি তা নিয়ে কর্মীদের মাঝে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। এরি মাঝে এবার মহানগর যুবদলের রাজনীতিতে ফিরতে চান জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক।

নেতাকর্মীরা জানিয়েছেন, মহানগর যুবদলের সভাপতি ছিলেন মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও সেক্রেটারি ছিলেন মমতাজ উদ্দীন মন্তু। এই কমিটিতে প্রথমে ২০১৩ সালের দিকে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে একটি সুপার ফাইভ কমিটি। এরপর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কিন্তু প্রতিটি কমিটিতেই আসার চেষ্টা করেছিলেন পারভেজ মল্লিক। কিন্তু রাজনৈতিক গ্রুপিংয়ে প্রতিহিংসার শিকার হয়ে তিনি মহানগর যুবদলের কমিটিতে আসতে পারেন না। সর্বশেষ মহানগরীর নেতা হয়ে জেলা যুবদলের কমিটিতে সহ-সভাপতি হোন পারভেজ মল্লিক।

খোঁজ নিয়ে জানাগেল, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের সঙ্গে রাজনৈতিক বিরোধ রয়েছে মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার বড় ভাই তৈমূর আলম খন্দকারের সঙ্গে। জাকির খানের একনিষ্ঠ কর্মী পারভেজ মল্লিক। একইভাবে পারভেজ মল্লিক রাজনীতি করেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খানের সঙ্গে। মহানগরীতে সাখাওয়াতের উত্তান মেনে নিতে পারেনি তৈমূর আলম ও খোরশেদ বলয়। ফলে খোরশেদের নেতৃত্বে মহানগর যুবদলে পারভেজ মল্লিককে স্থান করে দেয়া হয়নি।

তবে মহানগর যুবদলের রাজনীতিতে বেশ শক্তিশালী অবস্থান তৈরি করেছেন পারভেজ মল্লিক। এবার তিনি মহানগর যুবদলের শীর্ষ পদে আসতে চান। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে মহানগরীর নেতা হয়ে জেলা যুবদলে গিয়েছেন বিষয়টি কেন্দ্রীয় নেতাদের ইতিমধ্যে জানানো হয়েছে। এবার তিনি মহানগর যুবদলের কমিটিতেই থাকছেন বলে নিশ্চিত হওয়া গেল।