যুবলীগ সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের প্রতিবাদে নেতাকর্মীদের সমাবেশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। তার বিরুদ্ধে টেন্ডারবাজি চাঁদাবাজির অভিযোগ ওঠে আসছে বিভিন্ন সময়। এসব অভিযোগ মিথ্যা দাবি করেন রফিকুল ইসলাম নান্নুু। যদিও তার কর্মকান্ড সম্পর্কে জ্ঞাত রয়েছে স্থানীয় সোনারগাঁয়ের রাজনীতিক ও সুশীল সমাজ সহ সোনারগাঁয়ের মানুষজন।

জানাগেছে, সম্প্রতি রফিকুল ইসলাম নান্নুর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ ওঠে। এ ঘটনায় সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে তার প্রতিবাদ সভা করেছে উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও তার অনুগামী যুবলীগের নেতাকর্মীরা। ৪ মার্চ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম-মহাসড়কের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকার উপজেলা আওয়ামীলীগের পার্টি অফিসের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাংগঠনিক সম্পাদক আরিফ মিয়া, প্রচার সম্পাদক নাছির উদ্দিন, পৌর যুবলীগের সভাপতি ফয়জুল খান বাবু, পিরোজপুর যুবলীগের সাধারণ সম্পাদক তানবির আহম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান রবিন, নারায়ণগঞ্জ জেলা প্রজন্মলীগের সাবেক সভাপতি মেরাজ আহম্মেদ আরমান প্রমূখ।

এ সময় যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু নিজেই প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এবং দাবি করেন- মোহসীন নামের এক প্রবাসী আমার বিরুদ্ধে বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার বিরুদ্ধে মানহানী করছে। অথচ যে ব্যক্তি আমার বিরুদ্ধে অভিযোগ করেছে তাকে আমি ব্যক্তিগতভাবে চিনিওনা।

তবে পরক্ষণেই নান্নু দাবি করেন- তবে আমি শুনেছি, যে ব্যক্তি অভিযোগ করেছে সে আমার শশুরবাড়ীর লোকজনের পৌত্রিক সম্পত্তি আরেক জনের কাছ থেকে নামে মাত্র কিনে দখল করার চেষ্টা করছে। অথচ কাগজপত্র কিছুই নেই। এ নিয়ে আদালতে মামলাও চলমান রয়েছে। মামলা চলমান অবস্থায় সে ব্যক্তি জমি দখল করে বাড়ী নির্মান করার চেষ্টা করলে যারা জমির মালিক তারা বাঁধা প্রদান করেছে। এতে আমার কোন সংশ্লিষ্টতা নেই। অথচ যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমাকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করছে। আমি এর তীব্র প্রতিবাদ জানিয়ে সেসব পত্রিকায়গুলো বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। দু’একদিনের মধ্যে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের প্রস্তুতি গ্রহণ করেছি।