শেখ রাসেল স্টেডিয়াম সম্প্রসারণে এমপি খোকার ৫লাখ টাকা বরাদ্ধে চলছে মাটি ভরাট

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একজন ক্রীড়ামোদী ব্যক্তি নারায়ণগঞ্জ-৩ আসনের দুইবারের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। যিনি স্বপ্ন দেখেন একদিন সোনারগাঁও থেকে জাতীয় মানের ক্রিকেট খেলোয়ার তৈরি হবে, খেলবে জাতীয় লীগে, খেলবে বিশ্বকাপে, আমরা সোনারগাঁওবাসী টিভিতে তাদের খেলা দেখবো। এটাই যেনো দেখে যেতে পারি এটাই আমার কামনা। এমনটাই বলেছেন এমপি লিয়াকত হোসেন খোকা।

এদিকে করোনাকালে যখন পড়ালেখা স্থবির এমন সময় ছাত্র সমাজকে খেলার মাঠে ব্যস্ত রাখার জন্য সোনারগাঁয়ে মুজিববর্ষ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি থেকে সোনারগাঁও শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টের খেলা। যেখানে ছাত্র ও যুব সমাজ এখন খেলার মাঠে ফিরেছে।

এ ছাড়াও বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরাও এই টুর্নামেন্টের লক্ষ্য। সেই সঙ্গে ছাত্র ও যুব সমাজ যখন মাদক ও মোবাইল ফোনে আসক্ত হয়ে পড়ছিল তখন তাদেরকে খেলার মাঠে ফেরাতে এমন আয়োজন করা হয়েছে।

এই টুর্নামেন্টের আয়োজনের পর দাবি ওঠেছে স্টেডিয়ামটি আরো সম্প্রসারণের জন্য। তার আগেই তিনি নিজেই মাঠ সম্প্রসারণের জন্য ৫ লাখ টাকা মাটি ভরাটের জন্য অনুদান দিয়েছেন। ১ মার্চ সোমবার থেকে মাটি ভরাটের কাজ শুরু হয়েছে। মাটি ভরাটের কাজ পরিদর্শন করতে গিয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা, উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল।

এ বিষয়ে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল বলেছেন, যেমন কথা, তেমনই কাজ। এক সপ্তাহ আগে ঘোষণা দিলেন শেখ রাসেল ষ্টেডিয়ামটি সম্প্রসারণ করে দিবেন, যাতে আন্তর্জাতিক মানের খেলাগুলো খেলা যায়। ঠিক এক সপ্তাহ পরেই শুরু হয়ে গেল কাজ। সোনারগাঁয়ের সকল ক্রীড়ামোদীদের পক্ষ থেকে মাননীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা মহোদয়কে ধন্যবাদ। সেই সাথে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম সাহেবের খেলাধুলার প্রতি আগ্রহ এবং ইতিবাচক পদক্ষেপ সোনারগাঁয়ের ক্রীড়াঙ্গনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন। এই ষ্টেডিয়ামে চলছে মুজিববর্ষ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। দেশের সকল জাতীয় দলের খেলোয়াড়দের মিলন মেলা হয়ে গেছে ইতিমধ্যেই।