প্রতারক প্রেমিকের ফাঁদে নারী এখন অন্তঃস্বত্তা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দরের প্রতারক নূরুল ইসলামের প্রেমের ফাঁদে পড়ে সর্বস্ব হারিয়েছে সোনারগায়ের এক যুবতী। নিরীহ ওই যুবতী ২মাসের অন্তঃস্বত্ত্বা হয়ে স্ত্রীর মর্যাদা পেতে বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরে বেড়ালেও কোন প্রতিকার পাচ্ছেনা। সুবিচার পেতে ভুক্তভোগী মেয়েটি বাংলাদেশের মানবাধিকার সংগঠন ও প্রশাসনের উর্ধ্বতন মহলের আশু হস্তক্ষেপ কামনা করছে।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মোড়গারচর টেকপাড়ার নুর হোসেনের প্রবাস ফেরত কন্যা পার্শ্ববর্তী বন্দর থানার মিরকুন্ডি এলাকার বাবু মিয়ার ছেরে নুরুল ইসলামের সাথে বিগত পাঁচ বছর আগে জানা শোনা হয়। এই পরিচয়ের সূত্র ধরে উভয়ের মধ্যে প্রেমের সর্ম্পক গড়ে উঠে। বিগত ২০১৫ সালে প্রেমিক নুরুল ইসলাম মধ্যপ্রাচ্যের দুবাই চলে যাওয়ার তিন মাসের মাথায় তার প্রেমিকাকেও দুবাই নিয়ে যান। সেখানের একটি মসজিদে বিয়ের কালেমা পড়ে উভয়ে স্বামী-স্ত্রীর বন্ধনে আবদ্ধ হন এবং প্রবাসে একছাদের নিচে বসবাস করতে থাকেন। পাশাপাশি স্ত্রী হিসেবে যা আয় করতেন সেই বেতন থেকে প্রতিমাস এক হাজার রিয়েল স্বামী নুরুল ইসলাম তার কাছে রেখে বাকী একশ রিয়েল স্ত্রীকে দিতেন। সরল বিশ্বাসে মেয়েটি তার রোজগারের টাকা স্বামীর হাতে তুলে দিতেন।

সম্প্রতি গত বছরের নভেম্বর মাসে প্রেমিক স্বামী নুরুল ইসলাম একরকম জোড় করে প্রেমিকাকে প্রবাসে রেখে দেশে ফিরে আসেন। দেশে এসেই প্রতারক স্বামী সমস্ত যোগাযোগ বন্ধ করে দেন। ফলে গত ১৫ ডিসেম্বর ২০১৮ তারিখে স্ত্রী দেশে ফিরে এসে স্বামীর বাড়ীতে যেতে চাইলে প্রতারক স্বামী তাকে কিছুদিনের মধ্যে স্ত্রীর সম্মান দিয়ে ঘরে তুলে নিবে বলে জানায়। কিন্ত প্রায় দুই মাস পার হয়ে গেলেও স্বামী নামের প্রতারক নুরুল ইসলাম মেয়েটিকে নিয়ে যাওয়ার কোন পদক্ষেপ না নিলে গত কয়েকদিন পূর্বে মেয়েটি তার পিতা-মাতাকে নিয়ে প্রতারক স্বামীর বাড়ীতে গেলে তাদেরকে বাড়ী থেকে বের করে দেয় এবং স্ত্রী হিসেবে অস্বীকার করেন।

বিষয়টি মিরকুন্ডি এলাকায় জানাজানি হলে বিভিন্ন মহলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয় এবং এলাকার মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিরা প্রতারক নুরুল ইসলামকে স্ত্রী হিসেবে মেয়েটিকে ঘরে তুলে নিতে বললে সে তাদের সাথে খারাপ আচরণ করে ও স্ত্রী হিসেবে মেনে নেবেনা বলে জানায়। সে আরো জানায় খুব তাড়াতাড়ি অন্যত্র সে বিয়ে করবে। এই বিষয়ে ন্যায় বিচারের আশায় ভূক্তভোগী প্রতারক নুরুল ইসলামের সন্তান গর্ভে ধারণ করে উভয় এলাকার সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।