ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালো চেয়ারম্যান পুত্র সপ্নীল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন আলোর পথ সংগঠনের সভাপতি ও তরুণ সমাজ সেবক নাজিব মাহমুদ সপ্নীল। তিনি ফতুল্লার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর ছেলে।

২১ ফেব্রুয়ারি রবিবার সকালে কুতুবপুর ইউনিয়নে অবস্থিত মিছির আলী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে নাজিব মাহমুদ সপ্নীল বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গ তথা সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুর ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে (১৩৫৮ বঙ্গাব্দ ৮ ফাল্গুন, বৃহস্পতিবার) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। আমাদের মতো নতুন প্রজন্মের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর ইতিহাস জানা প্রয়োজন তাহলে অন্তরে দেশ প্রেম জাগ্রত হবে।

শ্রদ্ধা নিবেদন এর সময় আরও উপস্থিত ছিলেন আলোর পথ সংগঠনের সাধারণ সম্পাদক তওহিদ উদ্দিন রনি, কুতুবপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের মেম্বার মো. জামান মিয়া, বিশিষ্ট সমাজ সেবক মো.ফজলুল হক সরদার, রুমা মোল্লা এবং তরুণ সমাজ সেবকদের মধ্যে উপস্থিত ছিলেন জুবায়ের, মামুন, মানিক, রনি, জনি, ইয়াছিন, বাবু, রাব্বি, নাফিজ, পাপ্পু, সাজিদ, সাগর, মুরাদ, হৃদয়, দিপু, সোহান, কাওসার প্রমূখ।