মাতৃভাষা দিবসে সোহাগ রনির শোডাউন, নীরব বর্তমান চেয়ারম্যান বাবু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে কয়েক হাজার জনতা নিয়ে বিশাল শোডাউন করেছেন সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি।

কিন্তু একই সঙ্গে উপজেলার দশটি ইউনিয়ন পরিষদের মধ্যে অধিকাংশ চেয়ারম্যান মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেখা গেলেও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুকে ভাষা শহীদদের প্রতি শ্র্রদ্ধা জানাতে দেখা যায়নি। ফলে মোগরাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনিকে নিয়ে এখনও আলোচনা তুঙ্গে। তবে কেন মাতৃভাষা দিবসে কোন কর্মসূচিতে দেখা যায়নি এ বিষয়ে জানতে একাধিকবার মোবাইল ফোনে চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

জানাগেছে, ২১ ফেব্রয়ারী রবিবার সকালে যথাযর্থ মর্যাদায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তাপক অর্পনের মধ্যে দিয়ে চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকাল ৭টা থেকে সোনারগাঁও ডিগ্রি কলেজ মাঠে নেতাকর্মীদের নিয়ে জড়ো হোন সোহাগ রনি। প্রতিটি ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সেখানে সমবেত হয়। এরপর সেখান থেকে মোগরাপাড়া চৌরাস্তা হয়ে সোনারগাঁও উপজেলা চত্ত্বরে এসে শোডাউন করে শহীদ বেদীতে শ্রদ্ধা জানান সোহাগ রনি।

ওই সময় বিশাল আকৃতির জাতীয় পতাকা হাতে নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে শ্লোগান দেন। একই সঙ্গে ভাষা শহীদদের স্মরণে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গেয়ে খালি পায়ে হেটে এসে শহীদের প্র্রতি শ্রদ্ধা জানান।

অন্যদিকে স্থানীয়রা জানিয়েছেন, সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। যে ইউনিয়নে স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন সহ অধিকাংশ প্রতাপশালী প্রভাবশালী রাজনীতিকদের বাসস্থান।

ফলে এই ইউনিয়নটি বেশ গুরুত্বপূর্ণ। বর্তমানে এখানে বর্তমান চেয়ারম্যান হিসেবে রয়েছেন আওয়ামীলীগ নেতা আরিফ মাসুদ বাবু। এখানে নির্বাচনের ঘোষণা নিয়ে নৌকা প্রতীকের লড়াইয়ে নেমেছেন সোহাগ রনি। ইতিমধ্যে নির্বাচনী প্রচারণায় বেশ আলোড়ন সৃষ্টি করেছেন তিনি। নিয়মিত গণসংযোগ ও প্রচার প্রচারণাও চালিয়ে আসছেন। এবার মাতৃভাষা দিবসে তিনি তার শক্তির লড়াই দেখালেন। যেখানে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে বিশাল শোডাউন করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন তিনি।