এসপি হারুনের কর্মকান্ডের প্রসংশা করলেন আওয়ামীলীগ সভাপতি ও প্রেস ক্লাব সভাপতি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে যোগদানের পর থেকে সন্ত্রাসী ভূমিদস্যূ মাদক ব্যবসায়ীদের আতংক এখন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে বেশকটি আলোচিত অভিযান দিয়েছেন এসপি হারুন অর রশীদ। এতে নারায়ণগঞ্জের সাধারণ মানুষ সহ সচেতন নাগরিকদেরও প্রসংশা কুড়িয়েছেন। এবার ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সামনেই পুলিশ সুপার হারুন অর রশীদের কর্মকান্ডের ব্যাপক প্রসংশা করলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম। সেই সঙ্গে তারা বর্তমান এসপির কাছে আরও প্রত্যাশার কথাও ব্যক্ত করেছেন।

ছবি- পুলিশ সুপার টূর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পুলিশ সুপার হারুন অর রশীদ।

এসপি হারুন অর রশীদ নারায়ণগঞ্জে যোগদানের পর অপরাধীদের ভিত কাঁপিয়ে দিয়েছেন। নারায়ণগঞ্জ শহরের প্রায় ৬ লাখ মানুষের চলাচলের সুবিধার্থে শহরের আলোচিত হকার উচ্ছেদ করেছেন। এছাড়াও প্রভাবশালীদের নিয়ন্ত্রিত শহরের জুয়ার আসর থেকে ৪১ জনকে আটক করেছেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর কবির হোসেন ও সাবেক কাউন্সিলর মহানগর শ্রমিকলীগের সেক্রেটারি কামরুল হাসান মুন্না গ্রুপের সংঘর্ষের ঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছেন। সিদ্ধিরগঞ্জে ৫ জন নিখোঁজের ঘটনায় ৪ জনকে উদ্ধার ও মুল ঘটনা উৎঘাটন করেছেন।

ছবি- পুলিশ সুপার টূর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

এছাড়াও সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে লাল মিয়া হত্যা মামলায় তিন জনকে গ্রেপ্তার করেছেন। বন্দরের খলিল গ্রুপ ও আমির গ্রুপের সংঘর্ষের ঘটনায় নিহতের ঘটনায় মামলায় আসামীদের গ্রেপ্তার করেছেন। এর আগে তিনি নারায়ণগঞ্জে এসেই কয়েকশ মাদক বিক্রেতাদের গ্রেপ্তার করেছেন। বন্দরের তিন নারীকে পতিতাবৃত্তির অভিযোগ তুলে গাছে বেধে নির্যাতন করে চুল কেটে দেয়ার ঘটনায় প্রধান অভিযুক্ত ইউসুফ মেম্বারকে গ্রেপ্তার করেছেন। এছাড়াও বেশকিছু আলোচিত ঘটনায় অভিযান পরিচালনা করেছেন।

ছবি- পুলিশ সুপার টূর্ণামেন্টের ফাইনাল খেলার পুুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুল হাই।

এদিকে ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জ পুুলিশ লাইন্স মাঠে পুুলিশ সুপার ফুটবল টূনামেন্ট ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে পুুলিশ বাহিনীর প্রীতি ফুটবল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আবদুল হাই ও মাহাবুবুর রহমান মাসুম এসপি হারুন অর রশীদের কর্মকান্ডের প্রসংশা করে বক্তব্য রাখেন।

নারায়ণগঞ্জ প্রেসক্লাব একাদশের অধিনায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, ‘এমন আয়োজন অদ্ভুত সুন্দর। পুলিশ সুপারের আয়োজন হলেও আমরা বিনোদনের সুযোগ পেলাম। তাঁর দক্ষতায় শুধু এমন আয়োজনেই নয়, বিভিন্ন কর্মকান্ডে চিত্র বদলে যাচ্ছে। নগরী থেকে ফুটপাত উচ্ছেদ, সন্ত্রাসের বিরুদ্ধে নেয়া উদ্যোগে তিনি প্রশংসা কুড়িয়েছেন। প্রভাবশালীদের নিয়ন্ত্রণে যে জুয়ার আসর বসতো তাও তিনি উচ্ছেদ করেছেন। দলীয় প্রভাবের উর্ধ্বে উঠে কাজ করলে যে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকে তা প্রমাণ করে দেখিয়েছেন তিনি। আমরা আপনার উপর আস্থা রাখতে চাই যে প্রভাবশালীদের প্রভাবমুক্ত থেকে নারায়ণগঞ্জের মানুষের সেবায় কাজ করবেন। আমরা আপনাদের সহযোগীতা করব।’

ছবি- নারায়ণগঞ্জ প্রেস ক্লাবকে গোল দিচ্ছেন পুুলিশ সুপার হারুন অর রশীদ।

শুভেচ্ছা বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, খেলাধুলায় শরীর ও মন ভালো থাকে। পুলিশ সুপারের কিছু পদক্ষেপ নারায়ণগঞ্জে ইতিবাচক সাড়া ফেলেছে। তিনি অবৈধভাবে ফুটপাত দখল রোধে, অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে এবং জুয়ার আসরে হানা দিয়ে প্রভাবশালীদের উচ্ছেদ করেছেন। এসব প্রভাবশালীদের উচ্ছেদ করতে তিনি দ্বিধাবোধ করেননি। এটি সত্যিই কৃতিত্বের দাবিদার। ফরমালিনযুক্ত খাবার বিক্রি বন্ধে আমি তার কাছে কিছু পদক্ষেপ প্রত্যাশা করি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা রেঞ্জের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আসলে আজকের এই খেলাটি কোন প্রতিযোগিতা নয়, একটি সুন্দর সম্পর্ক ও আন্তরিকতার বহিঃপ্রকাশ। এতে সকলেই মজা ও আনন্দ পেয়েছে। এটি পুলিশের সাথে সকল কমিউনিটির দৃঢ় মিলবন্ধন তৈরির প্রয়াস। নারায়ণগঞ্জবাসীর সাথে পুলিশের যে চমৎকার সম্পর্ক তৈরি হয়েছে তা অটুট থাকবে। নারায়ণগঞ্জে পুলিশের উপর মানুষের আস্থার পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশ সুপারের মতো এমন অফিসাররাই আগামী দিনে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড এ্যাডমিন) মোহাম্মদ আবু কালাম সিদ্দিক, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপস্ এন্ড ইন্টেলিজেন্স) মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়ারদের মাঝে অতিথিরা ক্রেস্ট, মেডেল, ট্রফি তুলে দেন।