নবনির্মিত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি সাইফউল্লাহ বাদলের শ্রদ্ধা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নবনির্মিত নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ১০৬নং মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল। তিনি স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহ স্কুলের শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে শহিদ মিনারে শ্রদ্ধা নিবেন করেন।

২১ ফেব্রুয়ারি রবিবার রোববার দুপুরে ফতুল্লার মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন এম সাইফউল্লাহ বাদল।

এরআগে ১৯ ফেব্রুয়ারী ১০৬ নং মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল।

স্কুল প্রতিষ্ঠা হওয়ার পর শহীদ মিনার স্থাপন করা হয়নি। ২১ শে ফেব্রুয়ারী আন্তজাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে কোমলমতি শিক্ষার্থীরা বাঁশ ও কাপড় দিয়ে শহীদ মিনার তৈরি করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতো। বাঁশ ও কাপড় দিয়ে তৈরি হওয়া শহীদ মিনারে ২১ শে ফেব্রুয়ারীতে ফুল শ্রদ্ধা নিবেদন করার ছবি দিয়ে দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর গত বছর ঘটনাস্থলে ছুটে যায় সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল। পরে তারা শহিদ মিনার স্থাপন করে দেয়ার ঘোষনা দেন। সেটা বাস্তবায়ন করেন তারা।

সাইফউল্লাহ বাদল বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানে বাঁশ ও কাপড় দিয়ে শহিদ মিনার তৈরি করে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করায় মিডিয়াতে সংবাদ প্রকাশের পর আমাদের নজরে আসে। তখন আমি সহ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক স্কুল পরিদর্শন করে শহিদ মিনার করে দেয়ার ঘোষনা দিয়েছিলাম। ইউএনও সহ কাশিপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শহিদ মিনার করার অর্থ দিয়ে শহিদ মিনার স্থাপন করা হয়। আর সেই শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আশরাফুল আলম, সহ-প্রচার সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ সাত্তার, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য বিশ্বাস লুৎফর রহমান, সরদার সালাউদ্দিন, কাশিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহম্মেদ, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, ফতুল্লা থানা ছাত্রলীগের সহসভাপতি শরীয়তউল্লাহ বাবু, স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মশিউর রহমান দুলাল, মো: সেলিম, নজরুল ইসলাম, সামসুজ্জামান কবির, আওয়ামীলীগ নেতা মো: জুয়েল, যুবলীগ নেতা মো: শরীফ হোসেন প্রমুখ।