জেনারেল ওসমানীর স্মৃতি জাতির মানসপটে অম্লান থাকবে: হাসিনা রহমান সিমু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এম.এ.জি ওসমানীর ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে আনন্দধামের সহযোগিতায় ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি প্রকৌশলী মসিউর রহমান আপেল।

পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এনাম আহমেদ চৌধুরী, মোজাফফর হোসেন পল্টু, ইলিয়াস মোল্লাহ এমপি, গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, অ্যাডভোকেট শামীমা খানম এমপি, সাবেক সচিব তোফায়েল সামী, আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু প্রমুখ।

অনুষ্ঠানে আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু তার বক্তব্যে বলেন, ১৯৮৪ সালের ১৬ ফেব্রুয়ারি জাতির এই কৃতি সন্তান আমাদের কাছ থেকে বিদায় নিলেও তাঁর চিরঞ্জীব স্মৃতি জাতির মানসপটে অম্লান থাকবে অনন্তকাল।

তিনি আরও বলেন, আমি মনে করি জেনারেল ওসমানীর বর্নাঢ্য জীবন কাহিনী পৃথিবীর যে কোন প্রান্তে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ মুক্তিকামী মানুষের আলোরদিসারী হিসেবে পথ দেখাবে।

পরিশেষে বাংলাদেশের এই মহান সুর্য সন্তান জেনারেল ওসমানীর বিদেহী আত্মার উদ্দেশ্যে উনি বলেন, “তুমি যেখানেই থাকো ভালো থেকো, আর জেনে রাখো তোমার বাংলাদেশ বংগবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়ে আছে।’

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবু তৌহিদ ভূঁইয়া প্রিন্স, অতিরিক্ত চেয়ারম্যান বিচারপতি শাহিদুর রহমান, মহাসচিব আজিজুল ইসলাম বাবু, ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, পরিচালক মাকসুদ হিটু, অ্যাডভোকেট শেখ জসিম, মোঃ শহিদুল্লাহ, রাজা মিয়া ও মোক্তার হোসেন প্রমুখ।