নারায়ণগঞ্জের গলাচিপা ও মাসদাইর আরবান স্লাম আনন্দ স্কুলের বার্ষিক অনুষ্ঠান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রিচিং-আউট-অব স্কুল চিল্ড্রেন (রস্ক) ফেইজ-২ প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের ঝড়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা গলাচিপা ও মাসদাইর আরবান স্লাম আনন্দ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রেিযাগীতার পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৭ ফেব্রুয়ারি সকালে শহরের গলাচিপা নতুন মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত এই পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসময় প্রধান অতিথি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এমন একটি প্রকল্পে বাস্তবায়ন করায় প্রকল্পটির বাস্তবায়নকারী সংস্থার কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘একটি জাতির সফলতা, ব্যর্থতা, উন্নতি, অগ্রগতি অনেকাংশে নির্ভর করে ঐ জাতি কত বেশি শিক্ষিত তার ওপর। সঙ্গত কারণেই শিক্ষার সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে না পারলে এর প্রভাব হবে নেতিবাচক।

তিনি বলেন, ঝড়ে পরা শিশুদের শিক্ষা না দিতে পারলে জাতিগতভাবে আমরা পিছিয়ে যাব। তাই সমাজের ঝড়ে পড়া এই শিশুদেরকে শিক্ষার আলোয় আলোকিত করার মানসে এমন একটি কর্মসূচি সত্যিই প্রশসংসার দাবীদার। আমি আয়োজনকারীদের এমন একটি মহৎ উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, ‘ভবিষ্যতে যদি এই ঝড়ে পড়া কোমলমতী শিক্ষার্থীদের নিয়ে আরো অনুষ্ঠানের আয়োজন করা হয় সেখানে আমাকে ডাকলে আমি অবশ্যই আসবো। এই স্কুলের যতগুলো শিক্ষার্থী রয়েছে তাদের বাবা-মা প্রায় সকলেই গরীব। তারা সবাই দিন আনে, দিন খায়। আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি তারা তাদের বাচ্চাদের এই অল্প বয়সে রোজগারের জন্য কাজে না পাঠিয়ে এই স্কুলটিতে শিক্ষা অর্জন করতে পাঠিয়েছে।’

এসময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে কাউন্সিলর খোরশেদ আলম খন্দকার বলেন, আমি তোমাদের কথা দিচ্ছি তোমরা যদি এই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে ৬ষ্ঠ শ্রেণিতে উত্তীর্ন হতে পারো তাহলে তোমাদের পড়ালেখার ব্যায়ভার আমি নিজে বহন করবো।

নারী মৈত্রী সংস্থার কমিটির ভাইস প্রেসিডেন্ট সাজেদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী মৈত্রী সংস্থার নির্বাহী পরিচালক শাহিন আক্তার, ‘রস্ক’ প্রকল্পের সুপারভাইজার মো: জহুরুল ইসলাম। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি সহ সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন নারী মৈত্রী সংস্থার শাহেব বিন শরীফ।