নারায়ণগঞ্জে লিটন হত্যার দায়ে তিন জনের মৃত্যুদন্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে লিটন হত্যার দায়ের দায়ে তিন জনকে মৃত্যুদন্ড দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। ২৭ ফেব্রুয়ারি বুধবার সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত (জেলা ও দায়রা) জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ আদেশ দেন। মামলায় ১১ জনের স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামিদের ফাঁসিতে ঝুলিয়ে এ রায় কার্যকরের আদেশ দেন আদালত।

মৃত্যুদন্ডপ্ত আসামিরা হলেন- মোঃ রফিক, হাবিব হাবলা ও মোঃ শরীফ মিয়া। আদালতে আসামি রফিক ও হাবিব হাবলার উপস্থিতে রায় ঘোষণার সময় শরীফ মিয়া পলাতক ছিলেন।

ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট কে এম ফজলুর রহমান বলেন, এ রায়ে আমরা খুশি। আদালত সাক্ষ্য প্রমাণে সকল দিক বিবেচনা করে একটি চূড়ান্ত রায় প্রকাশ করেছেন। মহামান্য হাইকোর্টের অনুমোদন সাপেক্ষ এ রায় কার্যকর করার ঘোষণা করা হয়েছে।

মামলা সূত্রে জানাগেছে, ২০১০ সালের ১ ডিসেম্বর সন্ধা ৬টায় পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে হত্যা করা উদ্দেশ্যে রফিক, হাবিব ও শরীফ মিয়া নারায়ণগঞ্জ সদর থানাধীন নিতাইগঞ্জ মন্দিরের সামনে থেকে লিটনকে ডেকে নিয়ে নিতাইগঞ্জ খাল ঘাটের পরিত্যক্ত একটি ভবনের ছাদে ধারালো অস্ত্র দিয়ে এলাপাথারিভাবে কুপিয়ে গুরুর জখম করে।

পরে লিটনের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। গুরুত্ব আহাবস্থায় লিটনকে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সাময়িক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার্ড করে। পরে চিকিৎসাধীন অবস্থায় লিটনের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত লিটনের ভাই সিরাজ মিয়া তাদের তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে আসামিদের গ্রেপ্তার করা হলে আসামি রফিক ও হাবলা ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্ধী দেয়।