সোনারগাঁয়ে করোনা টিকা কার্যক্রম শুরু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারাদেশের মত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক নিজে করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে করোনা ভ্যাকসিনের কার্যক্রম উদ্ধোধন করেন। এরপর ৭ ফেব্রুয়ারি রবিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে এ ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করা হয়।

করোনা ভ্যাকসিনের টিকা প্রথমেই গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট রেজওয়ানুল ইসলাম, এরপর ভ্যাকসিন গ্রহণ করেন আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার সজীব রায়হান, এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার পলাশ কুমার সাহা। এরপর অন্যান্য ফ্রন্ট লাইনের কর্মকর্তা কর্মচারীরা ভ্যাকসিন গ্রহণ করছেন।

প্রথম পর্যায়ে জেলার স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধাসহ সরকারি কাজে নিয়োজিত সকলকে ভ্যাকসিন এর আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে তা সাধারণ মানুষের মাঝে প্রয়োগ করা হবে। চার সপ্তাহ পর করোনার দ্বিতীয় ডোজ দেয়া হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন অফিসার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার পলাশ কুমার সাহা জানান, সোনারগাঁয়ের জন্য বর্তমানে বরাদ্দকৃত সতের হাজার আঁশি ডোজ ভ্যাকসিন গ্রহণ করা হয়েছে। মোট ২টি বুথে ও ১টি টিকাদান কেন্দ্রে কার্যক্রম চলবে। ইতিমধ্যে প্রায় তিনশত জন টিকা নিতে আগ্রহীরা নিবন্ধন সম্পূর্ণ করেছেন।