নির্বাচন প্রত্যাখান করে বিএনপির আইনজীবীদের বিক্ষোভ মিছিল সমাবেশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ২৮ জানুয়ারি অনুুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে প্রত্যাখানের ঘোষণা দিয়েছেন বিএনপির আইনজীবীরা। ৩১ জানুুয়ারি রবিবার আদালতপাড়ায় বিএনপির আইনজীবীরা বিক্ষোভ মিছিল শেষে আইনজীবী সমিতির সামনে সমাবেশ করে নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দেন। নির্বাচনে কারচুপরি অভিযোগ করেন তারা। একই সঙ্গে নির্বাচনের দিন বিএনপির আইনজীবী ও সাংবাদিকদের লাঞ্ছিত করারও অভিযোগ করেন তারা।

বিক্ষোভ সমাবেশে আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, নির্বাচনের দিন আইনজীবীদের উপর নির্যাতন হয়েছে। ছবি তোলার কারনে সাংবাদিকদের উপরে যে নির্যাতন হয়েছে তা বর্ণনা দেওয়া হয়েছে। আমরা একটি সুষ্ঠু নির্বাচন চেয়েছিলাম। সুষ্ঠু নির্বাচন চাওয়া কি অপরাধ? তারা আইনজীবীদের জনমতকে ভয় পেয়ে তারা দলীয় নির্বাচন কমিশন গঠন করে। সেই নির্বাচনকে একটি প্রহসনের নির্বাচনে পরিনত করেছে। তাদের অবস্থা খারাপ দেখে বিরোধী দলকে নির্বাচন থেকে দূরে নেওয়ার জন্য হায়ানার মতো আইনজীবীদের উপর ঝাঁপিয়ে পড়ে ভোট কেন্দ্র দখল করে তারা মনের মতো করে রেজাল্ট দিয়েছে। তারা যে রেজাল্ট দিয়েছে সেই রেজাল্ট আজকে দেশের মানুষ মানেনি, আইনজীবীও সমাজ মানে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন এবং কর্মসূচিতে ছিলেন- আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, সাবেক পিপি অ্যাডভোকেট নবী হোসেন, আইনজীবী ফোরামের সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী ভুঁইয়া, মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট রফিক আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সামসুজ্জামান খোকা, অ্যাডভোকেট সৈয়দ মশিউর রহমান শাহিন, অ্যাডভোকেট রকিবুল হাসান শিমুল, অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লা, অ্যাডভোকেট কাজী আবদুর গাফফার, অ্যাডভোকেট মাহমুদুল হক আলমগীর, অ্যাডভোকেট আবদুস সামাদ মোল্লা, অ্যাডভোকেট নুরুল আমিন মাসুম, অ্যাডভোকেট নজরুল ইসলাম মাসুম, অ্যাডভোকেট আশরাফুল আলম সিরাজী রাসেল, অ্যাডভোকেট আল আমিন সিদ্দিকী, আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট শেখ আনজুম আহমেদ রিফাত, অ্যাডভোকেট ফজলুর রহমান ফাহিম প্রমূখ।