বন্দর প্রেসক্লাব নির্বাচন: সভাপতি পিন্টু খান, সেক্রেটারি কাজিম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে অত্যন্ত উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বন্দর প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ ২০২১-২৩ এর নির্বাচন। ৩১ জানুয়ারি রবিবার বন্দর প্রেসক্লাবের মিলনায়তনে সকাল ১০টা হতে একটানা দুপুর ১টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

নির্বাচনে সাধারণ সম্পাদক ছাড়া বাকি সব ক’টি পদের বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ঐ পদের জন্য লড়াই করে দৈনিক কালের কথা পত্রিকার সম্পাদক কাজিম আহমেদ এবং দৈনিক নয়াদিগন্ত ও ডান্ডিবার্তার বন্দর প্রতিনিধি মহিউদ্দিন সিদ্দিকী।

এবারের নির্বাচনে সর্বমোট ২৪জন ভোটারের মধ্যে ভোটারাধিকার প্রয়োগ করেন সবাই। সাধারণ সম্পাদক পদে এই ভোট যুদ্ধে ১২টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কাজিম আহমেদ। তার নিকটতম প্রতিদ্বন্ধি মহিউদ্দিন সিদ্দিকী পেয়েছেন ১১টি ভোট। তাছাড়াও অপর একটি ভোট একাধিক সিলের দরুন বাতিল বলে গণ্য হয়।

এদিকে সভাপতি পদের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন লিগ্যাল এ টুয়েন্টিফোর ডট কমের সম্পাদক অ্যাডভোকেট শাহ আলী মোহাম্মাদ পিন্টু খান।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক প্রতিদিনের নারায়ণগঞ্জ পত্রিকার আমির হোসেন ও দৈনিক মানবজমিন পত্রিকার বন্দর প্রতিনিধি নুরুজ্জামান মোল্লা।

সাংগঠনিক সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের নতুন সময় ও যুগের চিন্তা পত্রিকার বন্দর প্রতিনিধি জিএম সুমন।

যুগ্ম-সম্পাদক পদে প্রতিদ্বন্ধিহীন নির্বাচিত হয়েছেন ইমরান মৃধা (দৈনিক শীতলক্ষ্যা) ও আরিফ হোসেন কনক (নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডট নিউজ)।

তাছাড়াও অর্থ সম্পাদক পদে মেহেদী হাসান সজিব (দৈনিক সমকাল), মেহেদি হাসান রিপন (দৈনিক ইয়াদ), প্রচার সম্পাদক শাহজামাল (স্বাধীন বাংলা), কার্যনির্বাহী সদস্য পদে শহিদুজ্জামান ফিরোজ (নারায়ণগঞ্জ কন্ঠ)
কবির হোসেন, (দৈনিক অগ্রবাণী), মাহফুজ জাহিদ (বাংলাদেশ টুডে) বিনাপ্রতিদ্বন্ধিতায জয়লাভ করেছেন।

উল্লেখ্য, নির্বাচনে প্রধাণ নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান শ্যামল, বন্দর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোবারক হোসেন খান কমল এবং প্রিজাইটিং অফিসারের দায়িত্বে ছিলেন বন্দর উপজেলা দারিদ্র্য বিমোচন কর্মকর্তা মতিউর রহমান। নির্বাচন পর্যবেক্ষণে আসেন বন্দর থানার ওসিসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিক নেতারা।