জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স সহ যেকোন সেবায় পুুলিশকে টাকা দিবেন না: বন্দর ওসি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘পুলিশই হবে জনগণের প্রথম ভরসার স্থল’ এই শ্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের বন্দর মদনগঞ্জে অনুষ্ঠিত হয়েছে বিট পুলিশিং সভা। ৩১ জানুয়ারি রবিবার বিকেলে বন্দরে মহানগরীর ১৯নং ওয়ার্ডে (৬নং বিট) বটতলা এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা। তিনি বলেছেন,
বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিনিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। তার উন্নয়নের ধারাবাহিকতায় সবগুলো সেক্টরকে তিনি পরিচ্ছন্ন করে যাচ্ছেন। আর তারই ধারবাহিকতায় আজকে বিট পুলিশিং কার্যক্রম।

তিনি আরও বলেন, বন্দরে একটা বার্তা পৌঁছে দিতে চাই। আমরা এই বন্দরের ১৪টি বিটে মাদক নিয়ন্ত্রণ থেকে শুরু করে সকলে বিষয়ে জনগণকে শতভাগ সেবা দিতে চাই।

তিনি বলেন, বন্দর থানা পুলিশ ইতিপূর্বে যাই করে থাকুক, এখন থেকে জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স সহ যেকোন সেবায় কোন প্রকার টাকা পয়সা বন্দর পুলিশকে দিতে হবে না। যদি কোন অফিসার হয়রানি করে আমাকে জানাবেন আমি দায়িত্ব নিয়ে ব্যাবস্থা নিব। বন্দরে যেকোন সেবায় আপনারা শতভাগ পুলিশকে পাবেন। এর জন্য শুধু পুলিশই সচেতন হলে হবে না মানুষকেও সচেতন হতে হবে। মনে রাখবেন ঘুষ গ্রহণ ও দেয়া সমান অপরাধ। ইউরোপের মত সেবা চাইবেন আর নিম্ন কোন দেশের মত আচরণ করবেন তা কিভাবে হবে। পুলিশের একার পক্ষে কখনোই পরিবর্তন হবে না।

তিনি আরো বলেন, শাসক শোষনের দিন বাংলাদেশে নেই। আমরা এখন সেবক হিসেবে আপনাদের জন্য কাজ করে যেতে যাই। যারা পুলিশের দালালি করে খান। তারা এটা বাদ দিয়ে দেন। জনগণকেও তাদের কাছে না যাওয়ার অনুরোধ করি পুলিশের কাছে সরাসরি যোগাযোগ করুন।

সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মদনগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আজগর হোসেন।

অনুষ্ঠানে আয়োজক হিসেবে উপস্থিত ছিলেন, বিট অফিসার এসআই মোঃ মোশাররফ হোসেন, এএসআই মোঃ মহিউদ্দিন।

এতে এলাকাবাসী পক্ষ থেকে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, বন্দর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রাফিয়ান আহমেদ, ১৯নং ওয়ার্ড জাপা’র সভাপতি পলি বেগম, মোশাররফ হোসেন, মোসলেম আহমেদ, কফিলউদ্দিন প্রমূখ।