‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ রচনা প্রতিযোগীতায় ঢাকা বিভাগে শ্রেষ্ঠ নারায়ণগঞ্জ সদর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দেশব্যাপী মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর অবদানকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার নিমিত্ত জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত ‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শিরোনামে রচনা প্রতিযোগিতায় ঢাকা বিভাগের সেরা উপজেলা হিসেবে বিজয়ী ও পুরস্কৃত হয় নারায়ণগঞ্জ সদর উপজেলা।

৩০ জানুয়ারি শনিবার জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত ভার্চুয়াল সভায় উক্ত রচনা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে বিজয়ী শ্রেষ্ঠ জেলা, উপজেলা এবং সেরা ২০ প্রতিযোগীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিভাগীয় কমিশনার, নারাযণগঞ্জ জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে সেরা উপজেলা, ঢাকা বিভাগ হিসেবে বিজয়ী নারায়ণগঞ্জ সদর উপজেলার নিকট পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য যে, জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এই রচনা প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সদর উপজেলার নবম ও দশম (‘ক’ গ্রুপ) সমমানের এবং একাদশ ও দ্বাদশ (‘খ’ গ্রুপ) সমমানের সর্বমোট ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই পুরস্কার পুরো নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন এবং শিক্ষার্থীরা এই বিজয়ে অনুপ্রাণিত হয়ে সামনে আরও বহুদূর জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাবে।