কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জেলা বিএনপির দোয়া মাহফিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র মরহুম আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৬ জানুুয়ারি বুধবার বিকেলে নারায়ণগঞ্জ মাসদাইর এলাকায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহামুদের পরিচালনায় জেলা বিএনপির আহবায়ক তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে এই আলেচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আমাদের পরপর দুটি মানববন্ধন এবং আজকের আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে নেতাকর্মীদের উপস্থিতি দেখে আমার মনে হচ্ছে সরকারদলীয় কর্মসূচিতে এতো নেতাকর্মীদের উপস্থিত থাকতে দেখা যায়না।

তিনি আরো বলেন, অনির্বাচিত, অগণতান্ত্রিক, স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে হলে রাজপথের আন্দোলনের কোন বিকল্প নেই। এই নারায়ণগঞ্জের মাটি থেকেই স্বৈরাচারী সরকার পতন আন্দোলনের সূচনা হবে।

জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহামুদ বলেন, যে পরিবারটির কল্যাণে দেশ স্বাধীন হয়েছিলো সেই পরিবারের সদস্য কে মরতে হয়েছে বিদেশের মাটিতে বিনা চিকিৎসায়। আরাফাত রহমান কোকো তার মৃত্যুর পূর্বে তার মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শেষ বারের মতো একবার দেখতে চেয়েছিলো কিন্তু এই অনির্বাচিত সরকারকে কারনে তার মাকে সে শেষ বারের মতো দেখতে পারেনি। এই স্বৈরাচারী সরকারের কারনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আরেক পুত্র দেশনায়ক তারেক জিয়া আজ দেশের বাইরে অবস্থান করছে। এই সরকারের পতনের মাধ্যমে তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে হবে এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তার জন্য প্রয়োজন কঠোর আন্দোলন। রাজপথের আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন হবে আর তাই নেতাকর্মীদের ঐক্যের বিকল্প নেই।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন-জেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবি, যুগ্ম আহবায়ক মোঃ নাছির উদ্দিন, যুগ্ম আহাবায়ক আব্দুল হাই রাজু, যুগ্ম আহবায়ক লুৎফর রহমান আবদু, যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেল, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম পান্না, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য খন্দকার আবু জাফর, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, কাজী নজরুল ইসলাম টিটু, রহিমা শরিফ মায়া, হালিম জুয়েল, জুয়েল আহম্মেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুব রহমান, জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি জাকির হোসেন রবিন সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।