আইনজীবী সমিতির উন্নয়নযাত্রায় শরীক হতে চান নূসরাত জাহান তানিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীর বহুল প্রত্যাশিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলার কাজ প্রায় শেষ। যেখানে হতে যাচ্ছে ৮তলা বিশিষ্ট আধুনিক এই ভবনটি যা দেশের জেলা শহরে আইনজীবীদের জন্য এমন ভবন থাকার খবর পাওয়া যায়নি।

এই ভবনটি নির্মাণের শুরু থেকেই আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সঙ্গে উন্নয়নের অগ্রযাত্রায় ছিলেন অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া। বতর্মানে তিনি আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন। এর আগেরবারও তিনি কার্যকরী পরিষদের সদস্য পদে বিপুল ভোটে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছিলেন।

এদিকে আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

আওয়ামীলীগের এই প্যানেল থেকে এবারও আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া। গত দুটি বছর আইনজীবী সমিতির কার্যকরী পরিষদে থেকে তিনি আদালতপাড়ায় আরো জনপ্রিয়তা অর্জন করেছেন। দায়িত্ব পালনকালে তিনি আইনজীবী সমিতির সকলের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক তৈরি করেছেন। সিনিয়র আইনজীবীদের সঙ্গে সম্মানসূচক আচরণ করেছেন এবং সহপাঠী ও জুনিয়র আইনজীবীদের মাঝেও তিনি সুসম্পর্ক তৈরি করেছেন। যে কারনে এবারের নির্বাচনেও তার জয়ের সম্ভাবনা দেখছেন আইনজীবীরা। আওয়ামীলীগ পরিবারের সন্তান ও আওয়ামীলীগ পরিবারের পুত্রবধু হিসেবে আইনজীবীদের মাঝে পরিচিত থাকলেও তিনি দলমত নির্বিশেষে সকলের মাঝেই পরিচিত মুখ।

তবে নির্বাচনের বিষয়ে জানতে চাইলে অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া বলেছেন, আইনজীবী সমিতিতে কার্যকরী পরিষদ সদস্য পদে এবং আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করেছি। চেষ্টা করেছি শতভাগ শ্রম দিয়ে আইনজীবীদের কল্যাণে কাজ করতে। আইনজীবী সমিতির উন্নয়ন ও আইনজীবীদের কল্যাণে ভুমিকা রাখার লক্ষ্য নিয়েই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছি। সকলের কাছে দোয়া চাই এবং আমাদের পূর্ণ প্যানেলে সকল আইনজীবীর কাছে ভোট প্রার্থনা করি।

জানাগেছে, এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে প্রার্থী রয়েছেন অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট ইসরাত জাহান ইনা, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া।

এ ছাড়াও কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট সিরাজুল হক মিলন, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট আবু তাহের রানা ও অ্যাডভোকেট রোমানা আক্তার।