বন্দরে কুতুববাগ দরবার শরীফের ওরশ ও জাকের ইজতেমা ২৮ ফেব্রুয়ারি শুরু

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে নারায়ণগঞ্জের বন্দরে তিন দিন ব্যাপী মহাপবিত্র ওরশ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমা-২০১৯। আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চলবে এই মহাপবিত্র ওরশ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমা। এ উপলক্ষ্যে ২৫ ফেব্রুয়ারি সোমবার নারায়ণগঞ্জ শহরের আল জয়নাল প্লাজায় এক সংবাদ সম্মেলন করেন আয়োজকেরা।

সংবাদ সম্মেলনে বলা হয়, কুতুববাগ দরবার শরীফের মহান মুর্শিদ খাজাবাবা কুতুববাগী কেবলাজানের বিশ্ববিখ্যাত বাণী হচ্ছে, ‘সুফিবাদই শান্তির পথ, মানব সেবাই পরম ধর্ম। কুতুববাগ দরবার শরীফের মহাপবিত্র ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা-২০১৯ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বাণী পাঠ করে শোনার কুতুববাগ দরবার শরীফের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী রাজনীতিক মো: জয়নাল আবেদীন।

এ সময় তিনি আরও বলেন, ‘আত্মশুদ্ধির মধ্যদিয়ে মানবতার প্রকৃত মুক্তি। অন্যের পিছনে নয়, নিজের পিছনে নিজে লাগো। অন্যের দোষ তালাশ করার আগে নিজের দোষ তালাশ কর, তাহলেই শুদ্ধ মানুষ হওয়া সম্ভব। ভূখা মানুষকে খাবার দাও, বস্ত্রহীনকে বস্ত্র দান কর। এই হচ্ছে খাজা বাবার শিক্ষা। সব ইবাদাতের শ্রেষ্ঠ ইবাদত হচ্ছে নামাজ বা সালাত।’

জয়নাল আবেদীন আরও বলেন, আমাদের আসন্ন মহাপবিত্র ওরশ শরীফে ও বিশ্ব জাকের ইজতেমায় দেশের ৬৪ জেলার সকল উপজেলা থেকেই অগনিত ভক্ত আশেকান ও জাকেরান বাস ও লঞ্চ কাফেলা নিয়ে মহাপবিত্র ওরশে যোগদানের জন্য প্রস্তুত হয়ে আছেন। ভারতসহ বিভিন্ন দেশ থেকেও ভক্ত আশেকানদের এই মহাসম্মেলনে আমন্ত্রণ জানাই। আমরা এই সংবাদ সম্মেলন থেকে আপনাদের এবং দেশবাসীকে এই দ্বীনি জলশায় যোগদানের আমন্ত্রণ জানাই।

সংবাদ সম্মেলনে এ সময় কুতুববাগ দরবার শরীফের সাধারণ সম্পাদক মো: জয়নাল আবেদীন ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক বার্তা সম্পাদক নাসির হোসেন, কুতুববাগ দরবার শরীফের ভক্ত দৈনিক ইয়াদ পত্রিকার সম্পাদক তোফাজ্জল হোসেন, দৈনিক অগ্রবানী প্রতিদিন পত্রিকার প্রকাশক স্বপন কুমার পোদ্দার, দৈনিক ভোরের কথা পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান, নিউজ এটুজেড অনলাইনের সম্পাদক রফিকুল্লাহ রিপন সহ অন্যান্য ব্যক্তিবর্গ।