‘এই পুলিশ সুপারের হাতেই পজিটিভ নারায়ণগঞ্জ চাই’

রাজনৈতিকভাবে জনপ্রিয় এলাকার নাম নারায়ণগঞ্জ। সেই সঙ্গে শিল্প বানিজ্যের দিক দিয়েও পরিচিত একটি এলাকার নাম নারায়ণগঞ্জ। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ ও স্বৈরাচার বিরোধী আন্দোলনেও নারায়ণগঞ্জের ভুমিকা ব্যাপক। একসময় বানিজ্যের পোর্ট হিসেবে ব্যবহৃত হওয়ায় প্রাচ্যের ডান্ডি খ্যাতি অর্জন করে নারায়ণগঞ্জ। প্রাচীন রাজধানী এখানে সোনারগাঁও। শিল্প বানিজ্য, প্রত্নতত্ত্ব সম্পদ, কৃষ্টি কালচারে নানাভাবেই সারাদেশের মানুষের কাছে একটি আকর্ষনীয় এলাকার নাম নারায়ণগঞ্জ। বর্তমান সরকারি দল বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম সূত্র এই নারায়ণগঞ্জ থেকেই।

রাজনৈতিকভাবে আন্দোলনের সূতিকাগারও বলা হয় নারায়ণগঞ্জকেই। ব্যাপক সুখ্যাতির কারনে নারায়ণগঞ্জ যেমন সারাদেশের মানুষের কাছে আলোচনায় সর্বত্র ছড়িয়ে তখনি কিছু ঘটনা জন্ম দেয় সমালোচনাও। তবে এর উত্তোরণও ঘটছে। আমাদের নারায়ণগঞ্জে রয়েছেন দেশব্যাপী আলোচিত আওয়ামীলীগ নেতা এমপি একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর মত প্রসিদ্ধ সুপরিচিত রাজনীতিকও।

বছরের শুরুতেই নারায়ণগঞ্জবাসীর জন্য আনন্দের বিষয় হয়ে ওঠে বর্তমান সরকারের মন্ত্রী পরিষদে নারায়ণগঞ্জের একজন সম্মানিত এমপি গোলাম দস্তগীর গাজী পাট ও বস্ত্র মন্ত্রী পদে ঠাঁই পাওয়ার ঘটনায়। নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকান্ড, সাত খুনের ঘটনা, ৪ খুন, ৫ খুনের মত ঘটনায় সারা বছরই সারাদেশের মানুষের মাঝে নেতিবাচকভাবে ওঠে আসে নারায়ণগঞ্জের নাম। অনেক সময় অনেক ঘটনা একটু বাড়িয়েই প্রচার হওয়ার কারনে আরও বেশি নেতিবাচক প্রভাব মানুষের মাঝে পড়ে যায়।

তবে বর্তমানে আশার বিষয় হলো নারায়ণগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন হারুন অর রশীদ। তিনি যোগদানের পরেই কয়েকশত মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছেন। যে কোন ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করে তার সফলও হয়েছেন। তিনি যোগদান করেই বলেছেন, কোন অপরাধী, মাদক বিক্রেতা, ভূমিদস্যূ, সন্ত্রাসী, চাঁদাবাজদের পক্ষে কারো তদবির শোনা হবেনা। এ বিষয়ে তিনি তার প্রতিটি থানায় কর্মরত পুলিশ কর্মকর্তাদেরও নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যে তার প্রতিফলনও আমরা দেখছি।

নারায়ণগঞ্জে যোগদানের পর সম্মানিত পুলিশ সুপার শহরের মানুষের দূর্ভোগ লাগবে হকারদের উচ্ছেদ করেছেন। শহরের প্রভাবশালীদের জুয়ার আসর থেকে ৪১ জনকে আটক করেছেন। সরকারি দলের বর্তমান ও সাবেক দুই কাউন্সিলরের কারনে আইন শৃঙ্খলার অবনতি হওয়ায় অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক দুই কাউন্সিরর সহ ২২ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছেন। বিষয়টি নারায়ণগঞ্জের মত জায়গায় নজিরবিহীনই বলা চলে। কারন আটককৃদের একজন শ্রমিকলীগের সেক্রেটারিও ছিলেন। এছাড়াও বন্দরে তিন নারীকে পতিতাবৃত্তির অভিযোগ তুলে গাছে বেধে নির্যাতন করে চুল কেটে দেয়ার ঘটনায় মুল আসামীকে গ্রেপ্তার করেছেন। সিদ্ধিরগঞ্জে ৫ জন নিখোঁজের ঘটনায় মুল ঘটনা উৎঘাটন সহ ৪জনকে উদ্ধার করেছেন। বর্তমান পরিস্থিতিতে নারায়ণগঞ্জে অপরাধীদের কাঁপুনি ধরিয়ে দিয়েছেন বর্তমান এই পুুলিশ সুপার।

এছাড়াও এসব কাজে যেনো পুুলিশ সদস্যরা আন্তরিকভাবে চাঙ্গা ভাব নিয়ে সফলকাম হতে পারেন সেজন্য তিনি আয়োজন করেছেন পুলিশ সদস্যের জন্য পুলিশ সুপার ফুটবল টূর্ণামেন্টের। যেখানে জেলা পুলিশ সুপার ও কনেস্টবলও এক সঙ্গে খেলছেন। অপরাধীদের ধরতে সাংবাদিকদের যেনো সহযোগীতা শতভাগ পান সেজন্য তিনি সাংবাদিকদের সঙ্গে সোহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি করতে ওই ফুটবল টূর্ণামেন্টে সাংবাদিকদেরও অংশগ্রহণ করাচ্ছেন। আপাতদৃষ্টিতে মনে হচ্ছে নারায়ণগঞ্জে পুুলিশ সুপার হারুন অর রশীদের মত পুুলিশ কর্মকর্তাকে নারায়ণগঞ্জে দীর্ঘদিন প্রয়োজন। স্বল্প সময়ে তিনি নারায়ণগঞ্জে যেসব উল্লেখ্যযোগ্য কর্মকান্ড পরিচালনা করেছেন তা প্রসংশার দাবি রাখেন।

আসি এখন মুল কথায়, চলতি মাসের ১ ফেব্রুয়ারি থেকে পজিটিভ নারায়ণগঞ্জ হিসেবে পাঠকদের কাছে তুলে ধরতেই অনলাইন নিউজ পোর্টাল ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’ এর প্রকাশনা শুরু। যেখানে গুরুত্ব সহকারে থাকবে নারায়ণগঞ্জের রাজনীতি ও আইন আদালতের খবর। থাকবে সংস্কৃতি সাহিত্য খেলাধুলা সহ তথ্য প্রযুক্তির বিষয় ভিত্তিক খবরগুলো। আরও গুরুত্বসহকারে থাকবে অপরাধীদের দমন, দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ, মাদক বিক্রেতাদের বিরুদ্ধে অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সফলতাগুলোর খবরগুলোও। এই পুলিশ সুপারের উল্ল্যেখিত কর্মকান্ডগুলোর জন্য প্রসংশা ও ধন্যবাদ জানিয়ে দাবি রাখি- এই পুলিশ সুুপারের হাতেই হোক পজিটিভ নারায়ণগঞ্জ। যাতে দেশবাসী নারায়ণগঞ্জকে পজিটিভ হিসেবে দেখেন এবং কেউ যেনো নারায়ণগঞ্জের নাম শুনলেই উপহাস পরিহাস না করতে পারেন। ইংরেজীতে ‘সান’ শব্দের অর্থ সূর্য। অর্থাৎ সূর্যের আলোর মত স্বচ্ছ দেখতে চাই আমার ও আমাদের নারায়ণগঞ্জকে। সেই চিন্তা থেকেই অনলাইন সংবাদ মাধ্যমটির নামকরণ করা হয় ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’। পরিশেষে সেই প্রত্যাশা রেখেই ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’ এর পাশে থাকার অনুরোধ ও সহযোগীতা কামনা করে বিদায় নিচ্ছি। সকলকে ধন্যবাদ।

সম্পাদকীয় কলাম: মাজহারুল ইসলাম রোকন
প্রকাশক ও সম্পাদক, সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম
নারায়ণগঞ্জ প্রতিনিধি, দৈনিক ঢাকা টাইমস ও ঢাকা টাইমস টুয়েন্টিফোর ডটকম