রূপগঞ্জে ভোটের আমেজে সবার আগে স্বপন ভূঁইয়া, সংগ্রহ করলেন মনোনয়ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সবার আগে নির্বাচনী আমেজে রয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী আলোচনার শীর্ষে থাকা অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। ২৪ ফেব্রুয়ারি রবিবার দুপুরে রূপগঞ্জ উপজেলা নির্বাচন কমিশন অফিস থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে এই মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি।

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ করার সময় অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার সঙ্গে ছিলেন- রূপগঞ্জ উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধালীগের সভাপতি খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক ছমির উদ্দিন মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, তারাবো পৌর সৈনিকলীগের সভাপতি মো: জসিম উদ্দিন, কাঞ্চন পৌর সৈনিকলীগের সভাপতি মো: কামাল, সাধারণ সম্পাদক আবদুল মতিন, সাংগঠনিক সম্পাদক মো: মামুন, মুড়াপাড়া ইউনিয়ন সৈনিক লীগের সাধারণ সম্পাদক মো: ইকবাল, ভূলতা ইউনিয়ন সৈনিক লীগের সিনিয়র সহ-সভাপতি মো: আল আমিন, রূপগঞ্জ ইউনিয়ন সৈনিক লীগের সিরিয়র সহ-সভাপতি মো: মহিউদ্দিন, মুড়াপাড়া ডিগ্রী কলেজ সংসদের জিএস মো: দুলাল, সৈনিক লীগের নেতা মো: আমজাত, তালাল ও আরিফ সহ অন্যান্য নেতাকর্মীরা।

এদিকে নেতাকর্মীরা বলছেন, কয়েক বছর ধরেই আলোচনায় ছিলেন স্বপন ভুঁইয়া। নির্বাচনের কয়েক মাস আগে থেকেই নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছিলেন। ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন রূপগঞ্জের মানুষের মাঝে। বৃদ্ধ নারী পুরুষ যুবক সহ সকলের মাঝে নির্বাচনী আমেজ সৃষ্টি করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া।

জানাগেছে, প্রতিটি এলাকায় তিনি হাট ঘাট মাঠে গিয়ে মানুষের সঙ্গে কথা বলেছেন। যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। অন্যান্য প্রার্থী থাকলেও নির্বাচনী প্রচার প্রচারণায় সবার আগে স্বপন ভূ্ইঁয়ার জোড়ালো প্রচারণা। তার জন্য মাঠে নেমেছেন নেতাকর্মীরাও। কাজ করছেন এলাকার মান্যগণ্য ব্যক্তিরাও। একজন সাদা মনের সহজ সরল আইনজীবী নেতা এবার রূপগঞ্জবাসীর সেবার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রতিটি এলাকায় তিনি প্রতিদিন গণসংযোগ করছেন। ইউনিয়নের প্রতিটি এলাকায় নেতাকর্মী ও মান্যগণ্য ব্যক্তিদের সঙ্গে করছেন মত বিনিময় সভা। তরুণ ও যুবক ছাত্র সমাজের মাঝেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন ছাত্রলীগের সাবেক এই নেতা। ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন জড়িত থাকলেও তার ইমেজ ভাল থাকায় মানুষ তাকে সহজেই গ্রহণ করছেন।

স্থানীয়রা বলছেন, নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের তিন বারের এমপি গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এর একনিষ্ঠ বিশ্বস্ত কর্মী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। এক টানা তিনবার গাজী এমপি হলেও স্বপন ভুইয়া কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডে জড়াননি। যে কারনে এমপি গাজীর সুনাম অক্ষুন্ন রেখেছেন নারায়ণগঞ্জ আইনজীবী সমাজের কাছে ভদ্র সহজ সরল এই আইনজীবী নেতা। বর্তমানে গাজী গোলাম দস্তগীর পাট ও বস্ত্র মন্ত্রী। বিভিন্ন এলাকায় গিয়ে স্বপন ভূঁইয়া সরকারের হাজারো উন্নয়ন চিত্র তুলে ধরছেন। একই সঙ্গে গাজী গোলাম দস্তগীর যে সব উন্নয়ন করছেন তাও তুলে ধরছেন। এতে মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি।