মোহসীন-মাহবুব প্যানেলের শোডাউনে হেভিওয়েট তিন আইনজীবী নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছে আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মোহসীন-মাহবুব প্যানেলের ১৭ জন আইনজীবী। ১৮ জানুয়ারি সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রার্থীরা ফুুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

১৯ জানুয়ারি মঙ্গলবার দুপুরেও নারায়ণগঞ্জ আদালতপাড়ায় ব্যাপক শোডাউন করেছেন আওয়ামীলীগের আইনজীবীরা। কয়েকদফা শোডাউন শেষে নির্বাচনী সমাবেশও করেছেন তারা। এদিন শোডাউনে আওয়ামীলীগের হেভিওয়েট তিন আইনজীবী নেতার অংশগ্রহণ দেখা গেল। এ ছাড়াও সিনিয়র অনেক আইনজীবীরও সম্পৃক্ততা বেড়ে এদিন। শোডাউনে ছিলেন মহানগর আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন ও আইনজীবী সমিতির সাবেক দুইবারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

এর আগের দিনও মোহসীন-মাহবুব প্যানেলের সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে সহ কয়েক’শ আইনজীবী শোডাউন করেছেন। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মোহসীন-মাহবুব প্যানেলের পক্ষে শ্লোগান দিয়ে আদালতপাড়ায় কয়েক’দফা শোডাউন করা হয়। পরে একটি সমাবেশে সভাপতি প্রার্থী ও সিনিয়র আইনজীবীরা বক্তব্য রাখেন। এর আগে মোহসীন-মাহবুব প্যানেলের পক্ষে শ্লোগান দেন হাসান ফেরদৌস জুয়েল।

বক্তব্যে পিপি অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন বলেন, পরীক্ষিত আইনজীবীদের দিয়ে প্যানেল তৈরি করা হয়েছে। আপনারা এই প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করুন। তারাই আইনজীবী সমিতির উন্নয়নের ধারাবাহিকতায় বজায় রাখবেন।

এ ছাড়া অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, আইনজীবীদের স্বপ্নের ডিজিটাল বার ভবনের ৮তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন করতে হলে এই প্যানেলকেই বিজয়ী করতে হবে।

সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ মোহসীন মিয়া বলেন, আমাদের আবারো আপনারা সুযোগ দিন, আমরা ডিজিটাল বার ভবনের ৮তলা পর্যন্ত নির্মাণ সম্পন্ন করবো।

অন্যান্য আইনজীবীরা বলছেন, উন্নয়নের অগ্রযাত্রায় আওয়ামীলীগ এবারও শক্তিশালী প্যানেল গঠন করেছে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এবারও সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমানকে দিয়ে উন্নয়নের শ্লোগানে প্যানেল গঠন করা হয়।

তাদের দাবি- নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণ কাজ চলমান। ইতিমধ্যে দোতলা ভবনের কাজ প্রায় শেষের দিকে। সম্মানজনক একটি জায়গায় বসে আইন পেশা পরিচালনার সুযোগ তৈরি করে দিয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। যেখানে একমাত্র দানবীর সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের একক অর্থায়নে ডিজিটাল বার ভবনের নির্মাণ কাজ হচ্ছে। সহযোগীতা করেছেন এমপি শামীম ওসমানও।

আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে দ্বিতীয় বারের মত সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে আওয়ামীলীগের পূর্ণ প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন।

১৭টি পদে প্রতিদ্বন্ধিতাকারী আইনজীবীদের নিয়ে একটি শক্তিশালী প্যানেল গঠন করা হয়েছে বলে মনে করছেন আওয়ামীলীগের আইনজীবীরা। তারা আশা দেখছেন এবারও ১৭টি পদেই বিজয়ী হবে আওয়ামীলীগের সমর্থিত প্যানেল। আদালতপাড়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান। যে কারনে এবারও তাদের উপরই আস্থা রেখেছেন নীতি নির্ধারণী আইনজীবী নেতারা।

আওয়ামীলীগ প্যানেলের সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট ইসরাত জাহান ইনা, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া।

এ ছাড়াও কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট সিরাজুল হক মিলন, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট আবু তাহের রানা ও অ্যাডভোকেট রোমানা আক্তার।