জুয়েলকে নিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেন মোহসীন-মাহবুব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে। নির্বাচনে দ্বিতীয় বারের মত সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমান নির্বাচন করতে যাচ্ছেন যা প্রায় নিশ্চিত।

১২ জানুুয়ারি মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে নির্বাচনের লক্ষে আওয়ামীলীগের নির্বাচনী মনোনয়ন বোর্ড থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান সময়ে জনপ্রিয় দুই আইনজীবী নেতা।

আইনজীবী সমিতির সাবেক দুইবারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলকে নিয়েই এই দুই আইনজীবী নেতা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার দুপুরে নির্বাচনী মনোনয়ন বোর্ডে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ উর রউফের কাছ থেকে এই মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা।

আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন প্রত্যাশি। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আর কেউ মনোনয়নপত্র সংগ্রহের খবর পাওয়া যায়নি। ফলে এবারও তারা দুজনকে নিয়েই আওয়ামীলীগের প্যানেল গঠন হতে যাচ্ছে যা প্রায় নিশ্চিত। বর্তমানে তারা দুজন আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে আরও জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের লক্ষ্যে গত ১০ জানুয়ারি রবিবার আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়ন পত্র সংগ্রহের আহ্বান জানান নির্বাচন মনোনয়ন বোর্ডের সদস্য সচিব অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন। এবার ১৭টির মধ্যে অন্যান্য পদগুলোতে একাধিক মনোনয়ন প্রত্যাশির খবর পাওয়া গেছে।

একই পদে তিন চার জন করেই মনোনয়ন প্রত্যাশি রয়েছেন। তবে এবার আওয়ামীলীগের মাঝে কোন বিরোধ বা বিভক্তি এখনও পর্যন্ত পরিলক্ষিত হয়নি। এবার তারা ঐক্যবদ্ধভাবে এক সাথে নির্বাচনে যেতে পারেন বলে একাধিক আইনজীবীরা জানান।

এ সংক্রান্ত একটি নোটিশ সাটিয়েছে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ডের সদস্য সচিব এসএম ওয়াজেদ আলী খোকনের কাছ থেকে ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত নির্বাচন করতে ইচ্ছুক মনোনয়ন প্রত্যাশিদের মনোনয়ন পত্র সংগ্রহের আহ্বান জানানো হয়েছে। যেখানে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২ হাজার টাকা দিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করতে হবে।

এ ছাড়াও দেড় হাজার টাকায় সিনিয়র সহ-সভাপতি থেকে কোষাধ্যক্ষ পদের প্রার্থীদের মনোনয়ন পত্র সংগ্রহ করতে হবে। বিভাগীয় সম্পাদক পদে এক হাজার ও কার্যকরী সদস্য পদে ৫’শ টাকায় মনোনয়ন পত্র সংগ্রহ করতে হবে। মনোনয়ন পত্র যাচাই বাছাই করে ১৭ জন প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিল করা হবে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া জানিয়েছেন, ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগহ ও দাখিল করতে পারবেন প্র্রার্থীরা। ১৪ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলায়।