আইনজীবী সমিতি নির্বাচন: চূড়ান্ত বিএনপি প্যানেল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আগামী ১৩ জানুয়ারি বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল প্রায় চূড়ান্ত করেছে বিএনপি। এবার ১৭টি পদেই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে যাচ্ছে বিএনপি।

আইনজীবী ফোরামের সূত্র জানায়, বিএনপি প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট কামাল হোসেন মোল্লাকে প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট শহিদুল ইসলাম, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আনোয়ারুল আলম রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সালাউদ্দিন ভূঁইয়া সবুজ, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ণ ও লাইব্রেরী সম্পাদক পদে বিকল্প হিসেবে জাহিদুল ইসলাম ও মোবারক হোসেন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়াউল আহমেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট আসমা হেলেন বিথি, কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট মজিবুর রহমান, অ্যাডভোকেট হাফিজুর রহমান মাসুদ, অ্যাডভোকেট হাবিবুর রহমান ও অ্যাডভোকেট রাশেদুল ইসলামের নাম প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া জানিয়েছেন, ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগহ ও দাখিল করতে পারবেন প্র্রার্থীরা। ১৪ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয়।