হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে বই বিতরণ উৎসব ও শীতবস্ত্র বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১১ জানুয়ারি সোমবার হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের বই বিতরণ উৎসব ও প্রতিবন্ধী শিশু-কিশোরদের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল কাদির, সাবেক পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাবেক পিপি অ্যাডভোকেট নবী হোসেন, জেলা পরিষদ সদস্য মোঃ আলাউদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ব্যক্তিত্ব অ্যাডভোকেট সুলতান উদ্দীন নান্নু, বিশিষ্ট শিক্ষানুরাগী আজিজুল ইসলাম বাবু, এনামুল হক প্রিন্স, মতিউর রহমান মুক্তি, মোঃ মোক্তার হোসেন, মাকসুদ হিটু, রাজা মিয়া ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের কর্মকর্তাদের মধ্যে সুমাইয়া রহমান, আল-আলামিন, হোসনে আরা মিনু, তাহমিনা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পক্ষ থেকে উপহার স্বরূপ প্রতিবন্ধী শিশু-কিশোরদের বই বিতরণ করা হয় ও রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জের পক্ষ থেকে শীতবস্ত্র উপহার দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ আনোয়ার হোসেন বলেন, উপযুক্ত সেবা, চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ ও সহায়ক উপকরণ পেলে প্রতিবন্ধীরাও সামাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। প্রতিবন্ধী জনগোষ্ঠীর বিশেষ চাহিদাপূরণে এবং তাদের অধিকার রক্ষায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে, সমাজের সব শ্রেণীর মানুষকে আন্তরিক হতে হবে। সরকার প্রতিবন্ধীদের অধিকার সংরক্ষণে বদ্ধপরিকর। আর রেড ক্রিসেন্ট সোসাইটি আজকে শীত বস্র বিতরনের মাধ্যমে প্রতিবন্ধী সেবায় নিজেদের সংযুক্ততাকে আরো সম্মৃদ্ধ করলো।

জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন এসময় ঘোষণা দেন যে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের স্থায়ী স্থাপনা করে দেওয়া হবে। এছাড়া উপস্থিত নেতৃবৃন্দ এই প্রতিষ্ঠানটির উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে হাসিনা রহমান সিমু প্রতিবন্ধী সেবায় সরকারের বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন বলেন, সর্ব জনসাধারণের সার্বিক সহযোগিতা প্রতিবন্ধী সেবায় আমাদের কাজকে আরো সহজতর করে তুলতে পারে।