রনির বিরুদ্ধে আন্দোলনের পেছনে সজীব!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে আন্দোলন করে আসছেন ছাত্রদলের নেতাকর্মীরা। যার নেতৃত্ব দিচ্ছেন ছাত্রদল নেতা সাগর সিদ্দিকী। নারায়ণগঞ্জ ফতুুল্লা ছাড়িয়ে এবার তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রনির অব্যাহতি চেয়ে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও কুশপুতুল দাহ করেছেন সাগর সিদ্দিকী। ইতিমধ্যে ফতুল্লা থানা কমিটিতে একজনকে অব্যাহতিও দেয়া হয়েছে। তবে আন্দোলন থামছেনা পদবঞ্চিত সাগর সিদ্দিকীর।

তবে কমিটির অনুমোদন দিয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীব। কিন্তু শুধুমাত্র রনির বিরুদ্ধে আন্দোলন করায় জেলা ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে রহস্যের সৃষ্টি হয়েছে। কেউ কেউ বলছেন রনির বিরুদ্ধে এই আন্দোলনে সজীবের উস্কানী কিংবা ইন্দন রয়েছে। এ বিষয়ে সজীবের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

এককভাবে শুধুমাত্র জেলা ছাত্রদলের সভাপতির বিরুদ্ধেই আন্দোলন করা হচ্ছে এমনটা জানতে চাইলে মশিউর রহমান রনি বলেন, আসলে যারা আন্দোলন করছে তারা তো ছাত্রদলের কেউ না, তারা ছাত্রদলের রাজনীতিতে কখনও ছিল না। একজন ছিল সে হলো সাগর সিদ্দিকী। কমিটি গঠনের ক্ষেত্রে সে টিকতে পারেনি। তা ছাড়া তারা বিরুদ্ধে মাদক সহ নানা বিতর্কিত কর্মকান্ডের সঙ্গে জড়িতের অভিযোগ কেন্দ্রে মাঠের নেতাকর্মীরা জমা দিয়েছে। এখন ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের মিছিলে যারা ভাড়ায় অংশগ্রহণ করে তাদেরকে নিয়েই মুলত এসব করা হচ্ছে।

ফতুল্লা থানা কমিটির অনুমোদন করেছেন সভাপতি ও সেক্রেটারি। কিন্তু সেক্রেটারির বিরুদ্ধে কোন আন্দোলন না করে আপনার বিরুদ্ধেই কেন করছে? এর পেছনে কি সেক্রেটারির উস্কানি থাকতে পারে বলে মনে করেন? এ বিষয়ে রনি বলেন, এসব কর্মকান্ডের পর যেহেতু সেক্রেটারি কোনদিন প্রতিবাদও করেনি, সেক্ষেত্রে তার দিকে তো সন্দেহ থাকাটাই স্বাভাবিক। তাছাড়াও সামনে সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজারে কমিটি গঠন করা হবে। কমিটিগুলো যেনো করতে পারি সেটাতেই বাধা দেয়ার চেষ্টাই মুলত এসব কর্মকান্ড।

আন্দোলনে থাকা ছাত্রদল নেতা সাগর সিদ্দিকীর কাছে একই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জেলা ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারি প্রতিটি ইউনিট কমিটিগুলো সমঝোতার মাধ্যমে ভাগ করে নিয়েছেন। ফতুুল্লা থানা কমিটির পুরো দায়িত্ব রনির উপর। রনিই বিতর্কিত কমিটি গঠন করেছে, তাই আমাদের আন্দোলন রনির বিরুদ্ধে।

কিন্তু কমিটির অনুমোদন তো সভাপতি ও সেক্রেটারি দিয়েছেন, তাহলে সেক্রেটারির বিরুদ্ধে আপনাদের কোন অভিযোগ নেই। দুজনের বিরুদ্ধেই আমাদের অভিযোগ। যেহেতু ফতুুূল্লা থানা কমিটি রনি করেছে তাই তার বিরুদ্ধে আমাদের আন্দোলন।