আইনজীবী ফোরামের সভা: নির্বাচনে লড়াই করবে বিএনপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্র্রহণ অনুষ্ঠিত হবে। গত ৭ জানুয়ারি বার্ষিক সাধারণ সভায় এই দিন তারিখ নির্ধারিত হয়। ১০ জানুয়ারি রবিবার নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছেন। নির্বাচন কমিশন নিয়ে বিএনপির আইনজীবীদের আপত্তি থাকলেও তারা নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার বিকেলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভা থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপির আইনজীবীদের অন্যতম অভিভাবক মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানিয়েছেন, আইনজীবী নির্বাচনের ভোট গ্রহণের শেষ পর্যন্ত লড়াই করবে বিএনপি। পাশাপাশি নির্বাচন কমিশন সংস্কার দাবিও তারা করবেন। একই সঙ্গে বিএনপির সকল আইনজীবীদের নিয়ে একটি শক্তিশালী প্যানেল গঠনেরও সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি। কোনক্রমেই খালি মাঠে আওয়ামীলীগকে এবার গোল দিতে দেয়া হবে না।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির বলেন, আইনজীবী ফোরামের সভায় সিদ্ধান্ত হয়েছে আমরা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত লড়াই করবো। সিনিয়র আইনজীবীদের নিয়ে একটি শক্তিশালী পূর্ণাঙ্গ প্যানেল গঠন করবো। একই সঙ্গে নির্বাচন কমিশন নিয়ে আমাদের দাবির আন্দোলন চলবে। আমাদের দলের মধ্যে কারো মতবিরোধ থাকলে সেটা মিটিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবো। যদি সেটা সম্ভব না হয় তাহলে আমরা সেভাবেই চিন্তা করেই নির্বাচনে লড়াইয়ে নামবো।

আইনজীবী ফোরামের নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান বলেন, আমরা কোনক্রমেই আওয়ামীলীগকে এবার খালি মাঠে গোল দিতে দিব না। আমাদের দলীয় সিদ্ধান্ত হলো আমরা নির্বাচনে লড়াই করবো এবং ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা পর্যন্ত নির্বাচনে থাকবো। এ বছর আমরা পূর্ণাঙ্গ প্যানেল নিয়েই নির্বাচনে যাচ্ছি। নির্বাচনে আমাদের প্রার্থীদের ভয় ভীতি দেখানো হয়। তাই আমরা কৌশলে এবার মনোনয়ন দাখিলের দিনই ১৭জন প্রার্থী নিয়ে মনোনয়ন পত্র দাখিল করবো।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া জানিয়েছেন, ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগহ ও দাখিল করতে পারবেন প্র্রার্থীরা। ১৪ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলায়।