ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে নারায়ণগঞ্জ আইন কলেজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে নারায়ণগঞ্জ আইন কলেজ। ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার প্রভাত ফেরীতে নারায়ণগঞ্জ আইন কলেজের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ নারায়ণগঞ্জ চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

এ সময় নারায়ণগঞ্জ আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ভূঁইয়া সহ শিক্ষার্থীদের নেতৃত্বে ছিলেন নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেন। নারায়ণগঞ্জ আইন কলেজ থেকে প্রভাত ফেরীতে ‘ আমার ভাইয়ের রক্তে রাঙাগানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ ধ্বনিতে চাষাড়া শহীদ মিনার বেদীতে গিয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নজিবুল্লাহ বিপু, নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্রছাত্রী সংসদের এজিএস শাহাদাত হোসেন, ছাত্র নেতা প্রশান্ত, ইকবাল হোসেন, জাহেদুল ইসলাম, মিলন, ফারুক, ইলা, জাহান্নারা, সোনিয়া, মেহেদী, হাসান, সাফায়েত, তুলসি, মরিয়ম, শারমিন ও নারায়ণগঞ্জ আইন কলেজের অন্যান্য শিক্ষার্থীরা।

২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ছিল মহান শহীদ ও আন্তর্জাতিক ভাষা দিবস। ৬৭ বছর আগে এই দিনে বাংলা ভাষার দাবিতে ঢাকার রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন বাংলার সূর্য সন্তানেরা। ১৯৫২ বাংলা ভাষার দাবিতে আন্দোলন করতে গিয়ে শহীদ হয়েছিলেন বাংলার অসংখ্য দামাল ছেলেরা। আর তাদের স্মরণ করে এই দিনে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ আইন কলেজ, নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্রছাত্রী সংসদের ছাত্র নেতা ও সাধারণ শিক্ষার্থীরাও ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো।