সোনারগাঁয়ে জমি নিয়ে বিরোধ, বৃদ্ধকে পিটিয়ে হত্যা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে লাল মিয়া নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে উপজেলার ললাটি পরান বাজার এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত লাল মিয়া ওই এলাকার মৃত মহিদউদ্দিনের ছেলে। এ ঘটনায় আব্দুল লতিফ ভূঁইয়ার ছেলে আব্দুস সামাদ ও সামাদের ছেলে মহিউদ্দিনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, উপজেলার ললাটি গ্রামের আব্দুস সামাদের সঙ্গে স্থানীয় খোরশেদ গংদের প্রায় ২০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। ওই জমি খোরশেদ গংদের দখলে রয়েছে। এ নিয়ে একাধিকবার বিচার সালিশ হলেও তাতে রায় যায় খোরশেদ গংদের পক্ষে। সম্প্রতি আব্দুস সামাদ সনমান্দী ইউনিয়নের মারুফদী এলাকার আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির কাছে জমিটি বিক্রি করে দেয়।

জমি সংক্রান্ত সামাদের এক মামলায় চলতি সপ্তাহে জমির দখলে থাকা খোরশেদ, নূর আলম, মাজারুল, মালা, নাজমা ও আসমাকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার জামিনের আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠায়।

এ সুযোগে বাড়ি পুরো খালি পেয়ে সামাদ গং ও জমির ক্রেতা রানা মদনপুরের হাবিবুর রহমান হাবিব, মিঠু, ডিস আলামিনসহ ৭০-৮০ জন নিয়ে জমি দখল করতে ও সাইনবোর্ড টানাতে যায়। এতে বাধা দেয় খোরশেদের ফুফা লাল মিয়া। বাধা দিতে আসার সঙ্গে সঙ্গে ৭০-৮০ জন মিলে তাকে এলোপাতারি মারধর করলে লাল মিয়া মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, ঘটনার পর পরই দুজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হবে। লাশ ময়নাতদন্তের ব্যবস্থা করা হচ্ছে।