আড়াইহাজারে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ আহত ১০

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহারে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে ৯ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ৮টায় উপজেলার গোপালদী পৌরসভার জালাকান্দী এলাকায়।

জানা যায়, ঢাকায় অবস্থানরত আরিফ চৌধরী ওই এলাকায় বিভিন্ন দাগে ১০৭ শতাংশ জমি ক্রয় করে সাইন বোর্ড লাগিয়ে রাখেন। উক্ত জমির কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করেন ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাসান। বুধবার সকালে ওয়ার্ড কাউন্সিলর দুলাল দেশীয় অশ্র-সস্ত্র নিয়ে ওই এলাকার কিছু লোকজন সাথে নিয়ে উক্ত জমি থেকে সাইন বোর্ড সরিয়ে ভেঙ্গে ফেলেন।

সংবাদ পেয়ে উক্ত জমির কেয়ারটেকার হাসান লোকজন নিয়ে গিয়ে বাধা দিলে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। আহতরা হলেন, আবু তাহের (৪০), আরজু মিয়া (৩৭), সফিকুল ইসলাম (৩২), বাবুল (২৫), রফিকুল ইসলাম (২৭), পাবেল (২৮), দুলাল (৪০), হানিফ (৩০)। তাদের মধ্যে সফিকুলকে ঢামেক হাসপাতালে রেফার করা হয়েছে।

কমিশনার দুলাল জানান, আরিফ চৌধুরী একটি জমি থেকে অল্প জায়গা ক্রয় করে পুরো জমির মধ্যেই ক্রয় সুত্রে জমির মালিক লিখে সাইনবোর্ড লাগিয়ে রাখেন। তাই জমির প্রকৃত মালিকগণ ক্ষুব্ধ হয়ে জমি থেকে সাইন বোর্ড সরিয়ে ফেলেন। এ সময় জমির কেয়ারটেকার হাসানের লোজনের সাথে সংঘর্ষ বাধে তখন আমি থামাতে যাই এ সময় আমি সামান্য আহত হই।

কেয়ারটেকার হাসান জানান, আমি আরিফ চৌধরীর জমির দেখাশোনা করি, বুধবার সকালে আক্রোশমুলকভাবে কমিশনার দুলাল এবং সফিক তার দলবল সহ দেশীয় অশ্র-সস্্র লাঠি, শোঠা ,নিয়ে জমি থেকে সাইনবোর্ড ভেঙ্গে ফেলেন। আমি তখন বাধা দিলে তারা আমার লোকজনের উপর হামলা চালায় তাতে আমার ভাই সহ ৮ জন আহত হয়।

জমির মালিক আরিফ চৌধরী জানান, অভিযোগ অস্বীকার করে বলেন আমি আমার ক্রয়কৃত জমির উপরই সাইনবোর্ড লাগিয়েছি। অন্য কারো জমির উপর সাইনবোর্ড লাগাইনি।

আড়াইহাজর থানার ওসি মোঃ নজরুল ইসলাম জানান, এ ব্যপারে কোন লিখিত অভিযোগ পাইনি পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।