নারীরা চাইলেই এই সমাজকে বদলে দিতে পারে: বন্দর উপজেলা নির্বাহী অফিসার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বন্দরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবস-২০২০ পালণ উপলক্ষে আলোচনা সভা, বন্দরের জয়িতাদের সম্মাননা প্রদান, চেক প্রদান ও বৃক্ষচারা বিতরণ করা হয়েছে। বন্দর উপজেলা প্রশাসনের সহযোগিতা ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ কার্যক্রম সম্পন্ন হয়।

এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার। তিনি বলেন, নারীরা চাইলেই এই সমাজকে বদলে দিতে পারে। ভয় পেলে চলবে না। সাহস আর ঐক্যবদ্ধ প্রয়াসেই সমাজে নারীদের অধিকার প্রতিষ্ঠা হবে। কমে যাবে নির্যাতন কিংবা অন্যায়।

তিনি পুরুষদের উদ্দেশ্য করে আরো বলেন, পুরুষদের হতে হবে বেগম রোকেয়া’র স্বামী সৈয়দ শাখাওয়াত হোসেনের মত। মুলত শাখাওয়াত হোসেনের অনুপ্রেরণা আর মানসিক সাপোর্টেই বেগম রোকেয়া মহিয়সী নারী হয়ে উঠেছিলেন। তিনি শিখিয়েছেন অন্ধকারাচ্ছন্ন সমাজ, কুসংস্কারাচ্ছন্ন জীবন, শিক্ষাহীন নারী সমাজের মুক্তির কথা। নারীদের অশিক্ষার অন্ধকার থেকে কী করে তাদের টেনে তোলা যায়, সে ভাবনা থাকতো তার মাথায়। আর তাই তো তিনি স্বপ্ন দেখলেন একটি স্কুলের। যেখানে সমাজের পিছিয়ে পড়া নারীরা লেখাপড়া শিখবে। আর তার এ স্বপ্নকে আরও বড় করে তোলেন তার স্বামী সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে বন্দর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃরেহেনা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, বন্দর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা সুলতানা।

অনুষ্ঠান সসঞ্চালনা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের আবৃতি শিক্ষক রোকসানা সামিয়া। এছাড়াও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের হিসাব রক্ষক গৌতম চন্দ্র দত্ত, স্টোর কিপার আসাদুজ্জামানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।