আপনারা কি ভুলে গেছেন? শাপলা চত্ত্বর খালি করতে দশ মিনিট লেগেছিল: আব্দুল হাই

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেছেন, বিজয়ের মাসে জাতির জনকের উপর হামলা। যার ডাকে মুক্তিযুদ্ধ হয়েছিলো, আমাদের দেশে স্বাধীন হয়েছিলো। পৃথিবীর ইতিহাসে বিরল মাত্র ৯ মাসে দেশ স্বাধীন হয়েছিল। ১ লাখ বা ২ লাখ না ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছিল। আপনারা এদেশকে অশান্ত করার চেষ্টা করবেন না। আপনারা কি ভুলে গেছেন শাপলা চত্বরের কথা? মাত্র দশ মিনিট লেগেছিলো শাপলা চত্ত্বর খালি করতে। আমরা কিন্তু যাই নাই। আমাদের পুলিশ প্রশাসন সচেষ্টভাবে প্রতিহত করেছিলো আর এখন তো র‍্যাব ও যোগ হয়েছে। আপনারা সাবধান হয়ে যান। কোনো অঘটন ঘটলে কিন্তু আমরা দায়ী থাকবো না।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ৮ ডিসেম্বর মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা তো পরে, ছাত্রলীগ রয়েছে, শ্রমিকলীগ রয়েছে এরপরে তো আরো রয়েছেই। তার মানে এই না আমরা আপনাদের কর্মকান্ড দেখছিনা। কুষ্টিয়ায় রাতের অন্ধকারে চোরের মত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গেছেন। আমরা এখান থেকে একটা কথাই বলতে চাই, কাঠমোল্লারা এবং তথাকথিত হুজুররা ভাস্কর্য আর মূর্তি এক করে ফেলেছেন। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস না। পাকিস্তানে আপনাদের নেতা জিন্নাহ’র ভাস্কর্য রয়েছে। কবি ইকবাল তার ভাস্কর্য রয়েছে পাকিস্তানে, কই সেগুলো তো ভাঙ্গার কথা বলেন নাই! বিভিন্ন মুসলিম রাষ্ট্রে রয়েছে ভাস্কর্য কই সেখানে তো কোনো প্রতিবাদ হয় না! সেজন্য কি তারা মুসলমান না! নিশ্চয়ই না। আপনারা আর বারাবারি করার চেষ্টা করবেন না, আমরা কিন্তু ঘরে বসে থাকবো না।

এর আগে কুষ্টিয়ায় ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মহানগরীর ২নং রেলগেইটস্থ নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ প্রেসক্লাব এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করে জেলা আওয়ামী লীগের নেতাকর্মী।

এ সময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক নাসির উদ্দিন, মহানগর সেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ জুয়েল হোসেন, মহানগর শ্রমিকলীগ সভাপতি মোঃ কামাল, সোনারগাঁ পৌরসভা সম্ভাব্য মেয়র প্রার্থী ছগীর আহাম্মেদ প্রমুখ।