আদালতপাড়ার রাজনীতিতে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ আদালতপাড়ার রাজনীতিতে আওয়ামীলীগের প্রভাবশালী আইনজীবী নেতাদের একসাথে আন্দোলনে দেখা গেল। বিগত কয়েক বছর ধরে শীর্ষ এসব আইনজীবী নেতাদের একই অনুষ্ঠানে দেখা যায়নি। তবে এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনায় ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নেমেছেন আওয়ামীলীগের আইনজীবীরা। যে আন্দোলনে আইনজীবীদের অংশগ্রহন ছিল চোখে পড়ার মতই।

বিশেষ করে অতীতে যাদের মধ্যে দূরত্ব ছিল তারা সকলেই একসাথে এই আন্দোলনে শরীক হয়েছেন। এতে আওয়ামীলীগের তরুণ প্রজন্মের আইনজীবীদের মাঝে উদ্দীপনা দেখা গেল। সেই সঙ্গে আইনজীবী সমিতির আগামী নির্বাচনে এই ঐক্য ধরে রাখতে পারলে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আবারো আওয়ামীলীগের শক্ত অবস্থান সেটা প্রমাণিত হবে বলে মনে করছেন আইনজীবীরা।

জানাগেছে, কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুরের ঘটনায় ৭ ডিসেম্বর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে আইনজীবী সমিতির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের সঞ্চালনায় এই প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব ও জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ উর রউফ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, জেলা আদালতের জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট কামরুল আহসান এবং শীর্ষ পর্যায়ের আইনজীবী থেকে শুরু করে তরুণ প্রজন্মের বিপুল পরিমান আইনজীবীগণ এতে অংশগ্রহণ করেন। আওয়ামীলীগের আদর্শে রাজনীতিতে জড়িত সকল আইনজীবীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও ভাস্কর্যের বিরোধীতাকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনে শরীক হয়েছেন।