মুক্তা ও উজির আলীর দ্বন্ধ: বন্দরে গাছের সঙ্গে শত্রুতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে পূর্ব শত্রুতার জেরে গৃহবধূ মুক্তা ইসলামের আবাদকৃত ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ ওঠেছে তার প্রতিপক্ষ উজির আলী। ২ ডিসেম্বর বুধবার বন্দর থানাধীন পশ্চিম হাজিপুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

এদিকে ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে বন্দর থানায় এসে এমনটাই অভিযোগ করেন বন্দর ছালেহনগর এলাকার নজরুল ইসলামের স্ত্রী মুক্তা ইসলাম। বন্দর থানার সোনাকান্দা এলাকার মৃত জালাল উদ্দিনের ৩ ছেলে উজির, নাজির ও মোশাররফ এবং উজির হোসেনের ছেলে মাসুম ও নাজির হোসেনের ছেলে অনিকের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়।

সুত্রমতে, ঘটনাস্থলের তফসিলভূক্ত জমিজমা নিয়ে অভিযুক্তদের সাথে মুক্তা ও তার পরিবারের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে জমিজমা ও ঘরপোড়া আইনে মামলা চলমান রয়েছে। গেল জুন মাসে এ সংক্রান্ত বিষয় নিয়ে আরো একবার গাছপালা উজাড়ের অভিযোগ তুলেছিলেন মুক্তা। এসব নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার বিচার-শালিশ হলেও তাদের শক্রুতার অবসান ঘটেনি। এরই জের ধরে গত ২ ডিসেম্বর বিকেলে উল্লেখিত আসামিরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১০হাজার টাকার বৃক্ষ কর্তন ও সিমেন্টের খাম, টিন সহ প্রায় ২০হাজার টাকার মালামাল লুটে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা অবধি এ বিষয়ে বন্দর থানায় একটি মামলা প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, অনুরূপ একটি অভিযোগ তুলে উল্লেখিত আসামীদের বিরুদ্ধে পৃথক একটি অভিযোগ করেছেন বন্দর পশ্চিম হাজিপুর এলাকার মোঃ হোসেন মানিকের স্ত্রী মাজেদা বেগম।