বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তি করায় মৌলবাদের বিরুদ্ধে সোনারগাঁয়ে আ’লীগের শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিশাল শোডাউন করেছে উপজেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া ও যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই শোডাউন করা হয়। বিক্ষোভ মিছিলের ওই শোডাউন থেকে ওই সময় মৌলবাদের বিরুদ্ধে নানান শ্লোগান দেন নেতাকর্মীরা। একই সঙ্গে এক সমাবেশও অনুুষ্ঠিত হয়।

১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলার মেঘনা নিউটাউন এলাকা থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। নিউটাউন এলাকায় পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ অফিস কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

সমাবেশে বক্তব্য রাখেন বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা: আব্দুর রউফ, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ফিরোজ্জামান মোল্লা, যুগ্ম আহবায়ক ডা: আতিকুল্লাহ, আওয়ামীলীগ নেতা ফজলুল হক প্রধান, আলী আকবর মেম্বার, আবু হানিফ, মাসুম বিল্লাহ, আলম চান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক নেকবর হোসেন নাহিদ, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, আরিফ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু প্রমুখ।

এতে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মী ছাড়াও পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং পিরোজপুর ইউনিয়নের পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো: শহীদ বাদল ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মেঘনা শিল্পনগরী এলাকায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক হয়ে নিউটাউন সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।