শামীম ওসমানের নেতাকর্মীদের শ্লোগানে উত্তাল ঢাকার রাজপথ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের গ্রেপ্তার সহ ৭দফা দাবিতে অবরোধ কর্মসূচিতে এমপি শামীম ওসমানের ছবি সম্বলিত নারায়ণগঞ্জ মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে ব্যাপক শোডাউন পরিলক্ষিত হয়েছে। এর আগে এছাড়াও পৃথকভাবে জেলা ও মহানগর ছাত্রলীগও শোডাউন করেছে।

২৮ নভেম্বর শনিবার বিকেলে রাজধানী ঢাকার শাহবাগ মোড় এলাকায় এই অবরোধ কর্মসূচি পালিত হয়। আর এই কর্মসূচিতে নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের ব্যাপক অংশগ্রহণ দেখা মিলেছে। কর্মসূচিটি কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে পালিত হলেও সেখানে নারায়ণগঞ্জের নেতাকর্মীদের আধিক্য ছিল বেশি। সারা রাজপথ জুড়েই ছিল নারায়ণগঞ্জের নেতাদের আধিক্যতা।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ জুয়েল হোসেন, সাধারণ সম্পাদক সাঈফ উদ্দিন আহমেদ দুলাল প্রধান, জেলা যুবলীগ নেতা এহসানুল হক নিপু ও জানে আলম বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়াত আলম সানী, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সেক্রেটারি হাসনাত রহমান বিন্দু, মুক্তিযুদ্ধের মঞ্চের নেতা সৈয়দ রনি, সৈকত হোসেন বাপ্পি প্রমূখ।

কর্মসূচিতে আগামী ১ ডিসেম্বর সারা দেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেওয়া হয়। সাত দফা দাবিতে এদিন বিকেল চারটায় শাহবাগ মোড়ে রাস্তা আটকে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুনের নেতৃত্বাধীন অংশের বিপুলসংখ্যক নেতা-কর্মী। পরে তাঁরা সেখানে গণজমায়েত করেন। বিকেল পাঁচটার দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা সেখান থেকে সরে যান।

মুক্তিযুদ্ধ মঞ্চের অন্য দাবিগুলোর মধ্যে আছে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা ও পবিত্র মসজিদ-মাদ্রাসাগুলোতে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা বন্ধ করা।